• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

নৌকা থেকে নামানো হচ্ছে এমপি বদিকে?


জেলা প্রতিনিধি জুন ৩, ২০১৭, ১২:১২ পিএম
নৌকা থেকে নামানো হচ্ছে এমপি বদিকে?

কক্সবাজার: বহুল আলোচিত-সমালোচিত-বিতর্কিত সংসদ সদস্য (এমপি) আব্দুর রহমান বদির উপর এবার চটলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সাফ বলে দিলেন, ‘তোমাকে আগামীবার নমিনেশন দেয়া হবে না।’

ক্ষমতাসীন আওয়ামী লীগকে ‘কাউয়া আর ফার্মের মুরগিমুক্ত’ করার উদ্যোগ নেয়া সাধারণ সম্পাদকের এই বক্তব্য বদির জন্য কঠিন বার্তা বলেই মনে করছেন দলের নেতারা।  

শুক্রবার (২ জুন) কক্সবাজারের টেকনাফ-শাহপরীর দ্বীপ সড়ক দিয়ে ঘূর্ণিঝড় মোরায় ক্ষতিগ্রস্ত এলাকায় যাওয়ার সময় মন্ত্রী ক্ষুব্ধ হন কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের আওয়ামী লীগের এমপি আব্দুর রহমান বদির উপর। 

চলাচলের অনুপযোগী সড়ক দেখে মন্ত্রী দারুণ চটে যান বদির ওপর। এসময় এমপিকে উদ্দেশ করে বলেন, ‘দুই দুইবার এমপি হইলা। কিন্তু এটুকু সামান্য ক্ষতিগ্রস্ত সড়ক ঠিক করতে পারলা না। জনগণের এই ভোগান্তির জন্য তোমার শিক্ষা পাওয়া উচিত। তোমাকে আগামীবার নমিনেশন দেয়া হবে না।’

গেল ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে প্রথমবারের মত আওয়ামী লীগের টিকেটে এমপি হন বদি। এরপর তার বিরুদ্ধে নানা অভিযোগ উঠতে থাকে। বিশেষ করে ইয়াবা পাচারের হোতা হিসেবে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের তালিকায় তার নাম উঠে আসে। তবে এমন গুরুতর অভিযোগ ওঠার পরেও ২০১৪ সালের দশম জাতীয় সংসদ নির্বাচনে আবারো মনোনয়ন পেয়ে এমপি হন।

তবে দুর্নীতির এক মামলায় গেল ২০১৬ সালে ক্ষমতাসীন দলের এই এমপিকে তিন বছরের কারাদণ্ড দেয় ঢাকার একটি আদালত। সেই মামলাটি বর্তমানে হাইকোর্টে বিচারাধীন।  

ঘূর্ণিঝড় মোরায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণ কার্যক্রমে অংশ নিতে গেল বৃহস্পতিবার (১ জুন) বিকেলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নেতৃত্বে কেন্দ্রীয় নেতাদের একটি দল কক্সবাজারে আসেন। পরদিন শুক্রবার (২ জুন) তারা চারটি দলে বিভক্ত হয়ে বিভিন্ন ক্ষতিগ্রস্ত এলাকায় যান।

বিতর্কিত এমপি বদির নির্বাচনী এলাকায় টেকনাফ-শাহপরীর দ্বীপ সড়ক চলাচলের অনুপযোগী হয়ে আছে দীর্ঘদিন ধরে। ওই রাস্তা দিয়ে হেঁটে ওবায়দুল কাদের ঘূর্ণিঝড় মোরায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে যাওয়ার সময় ক্ষুব্ধ হয়ে ওঠেন।

কেন্দ্রীয় নেতাদের মধ্যে ছিলেন, কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদের সদস্য ইউসুফ হোসেন হুমায়ুন, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক ও আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক খালিদ হোসেন চৌধুরী ও এ কে এম এনামুল হক শামীম, কেন্দ্রীয় নেতা বীর বাহাদুর ও আখতারুজ্জামান এবং দপ্তর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ। তারা কক্সবাজার পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের সমিতি পাড়ায় ক্ষতিগ্রস্ত এলাকা এবং ত্রাণ বিতরণ কার্যক্রম পরিদর্শন করেন।

সেখানে আয়োজিত এক সমাবেশে ওবায়দুল কাদের ক্ষতিগ্রস্তদের উদ্দেশ করে বলেন, ‘আমরা এখানে ফুল নিতে আসিনি। ফটোসেশন করতেও আসিনি। আমরা এসেছি মানুষের বিপদে আর কষ্টে পাশে দাঁড়ানোর জন্য। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গরীবের আপনজন। তার নির্দেশেই আপনাদের পাশে দাঁড়াতে এসেছি।’

উল্লেখ্য, গত ৩০ মে ভোরে কক্সবাজার-চট্টগ্রাম উপকূলে আঘাত হানে প্রবল ঘূর্ণিঝড় মোরা। উপকূলীয় ১৬ জেলার ২ লাখ ৮৬ হাজার মানুষ এই ঝড়ে ক্ষতির শিকার হয়েছে।

সোনালীনিউজ/এন

Wordbridge School
Link copied!