• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

নৌকায় উঠলেন ‘সংস্কারপন্থি’ সেই মুকুল বোস


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ৩১, ২০১৭, ০৭:৫৩ পিএম
নৌকায় উঠলেন ‘সংস্কারপন্থি’ সেই মুকুল বোস

ঢাকা : ক্ষমতাসীন দল আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদে স্থান পেলেন মুকুল বোস। সর্বশেষ তিনি দলটির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন। সেনা সমর্থিত তত্বাবধায়ক সরকারের আমলে আওয়ামী লীগের অনেক নেতার মতো তিনিও সংস্কারপন্থী হয়েছিলেন। তারপর থেকেই তিনি দীর্ঘদিন দলে জায়গা পাননি। পদহীন থাকার যন্ত্রণা থেকে এবার মুক্তি পেলেন।

মঙ্গলবার(৩১ জানুয়ারি) আওয়ামী লীগের দফতর সম্পাদক এক বার্তায় এ তথ্য জানান। 

সেখানে বলা হয়েছে, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা এমপি গত ২২ ও ২৩ অক্টোবর ২০১৬ অনুষ্ঠিত দলের ২০তম জাতীয় কাউন্সিল কর্তৃক প্রদত্ত ক্ষমতাবলে তাকে উপদেষ্টা পরিষদের সদস্য হিসেবে মনোনয়ন দিয়েছেন। 

উল্লেখ্য, আওয়ামী লীগের ১৭তম জাতীয় সম্মেলনে সৈয়দ আশরাফুল ইসলাম এবং ওবায়দুল কাদেরের সঙ্গে যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পান মুকুল বোস।

এরপর সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের সময়ে যখন দুই নেত্রীকে বাদ দেওয়ার কথিত ‘মাইনাস টু’ তত্ত্ব নিয়ে আলোচনা চলছে, বিএনপি ও আওয়ামী লীগের বেশ কয়েকজন জ‌্যেষ্ঠ নেতার মত মুকুল বোসও সংস্কারপন্থি হিসাবে পরিচিতি পান।শেখ হাসিনার অবস্থানের বিপক্ষে যাওয়ায় সে সময় ধানমন্ডির দলীয় কার্যালয়ে নেতা-কর্মীদের তোপের মুখেও পড়তে হয়েছিল মুকুল বোসকে। দলের সিনিয়র নেতাদের হস্তক্ষেপে সে দফা রক্ষা পান তখনকার এই যুগ্ম সাধারণ সম্পাদক।

২০০৮ সালের অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হয়ে আওয়ামী লীগ সরকার গঠনের পর ২০০৯ সালে দলের ১৮তম জাতীয় সম্মেলনে পদ হারান মুকুল বোস। 

সোনলীনিউজ/আতা

Wordbridge School
Link copied!