• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

নড়বড়ে অস্ট্রেলিয়ার স্টার্কে রক্ষা


ক্রীড়া ডেস্ক ফেব্রুয়ারি ২৩, ২০১৭, ০৯:১৩ পিএম
নড়বড়ে অস্ট্রেলিয়ার স্টার্কে রক্ষা

ঢাকা: পুণেতে নড়বড়েভাবে শুরু করেছে অস্ট্রেলিয়া। তবুও ভালোয় ভালো প্রথম দিনটা পার করতে পেরেছে স্টিভের স্মিথের দল, শেষের দিকে মিচেল স্টার্কের দৃঢ়তায়। তা না হলে প্রথম দিনেই গুটিয়ে যেত অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস। দিনশেষে ৯৪ ওভারে অসিদের স্কোর ৯ উইকেটে ২৫৬ রান। বাকি একটি উইকেট হাতে নিয়ে কতদূর এগোতে পারে অস্ট্রেলিয়া এখন সেটিই দেখার।

মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং বেঁছে নিয়েছিলেন স্মিথ। শুরুটা ভালোই করেছিলেন দুওপেনার ডেভিড ওয়ার্নার ও ম্যাট রেনশ। ৮২ রানে ওয়ার্নারকে বোল্ড করে এ জুটি ভাঙেন উমেশ যাদব। তার আগে ৩৮ রান করে দিয়ে যান ওয়ার্নার।

তারপর পেটের পীড়ায় অসুস্থ হয়ে পড়েন রেনশ। এরপর স্মিথরা কার্যত ভারতীয় বোলারদের সামনে অসহায় আত্মসমর্পণ করেছে। পেটের সমস্যা কাটিয়ে উঠে রেনশ দলের হয়ে সর্বোচ্চ ৬৮ রান করেন। অশ্বিনের বলে মুরালি বিজয়কে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। তার আগে অস্ট্রেলিয়াকে ধাক্কা দিয়ে ফিরেছেন স্মিথ (২৭), শন মার্শ (১৬), হ্যান্ডসকম্ব (২২), মিচেল মার্শ (৪), ম্যাথু ওয়েড (৮), ও’ কেফে (০), নাথান লায়ন (০)।

তবে এর মাঝে ব্যতিক্রম ছিলেন মিচেল স্টার্ক। তাকে দেখে অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানরা কিভাবে ভারতীয় বোলারদের সামলাতে হয় তা শিখতে পারেন! দিনশেষে স্টার্ক অপরাজিত রয়েছেন ৫৭ রানে। এই রান তিনি করেছেন ওয়ানডে মেজাজে মাত্র ৫৮ বলে। পাঁচটি বাউন্ডারির সঙ্গে ছয় মেরেছেন তিনটি।

আইপিএলে দল না পাওয়া ইশান্ত শর্মার দুর্ভাগ্য পিছু ছাড়েনি পুণেতেও। একমাত্র তিনি ছাড়া সব বোলারই উইকেট পেয়েছেন। ৫৯ রানের বিনিময়ে ২টি উইকেট নিয়েছেন অশ্বিন। জাদেজাও তুলে নিয়েছেন ২টি উইকেট। তবে এদিন সবচেয়ে সফল ছিলেন পেসার উমেশ যাদব। তিনি ৩২ রানের বিনিময়ে তুলে নিয়েছেন ৪টি উইকেট।  

সোনালীনিউজ/ঢাকা/জেডআই/আরআইবি

Wordbridge School
Link copied!