• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

পগবার গোলেই অস্ট্রেলিয়া বধ করলো ফ্রান্স


ক্রীড়া ডেস্ক জুন ১৬, ২০১৮, ০৮:৩৩ পিএম
পগবার গোলেই অস্ট্রেলিয়া বধ করলো ফ্রান্স

ঢাকা: শনিবার (১৬ জুন) কাজান এরিনায় উপস্থিত দর্শকদের দারুন এক উপভোগ্য ম্যাচ উপহার দিলো ফ্রান্স-অস্ট্রেলিয়ার খেলোয়াড়রা। শেষ পর্যন্ত পগবার গোলেই জয় নিশ্চিত করে মাঠ ছাড়ে ফ্রান্স। ‘সি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে আজ ফরাসিরা ২-১ গোলে হারিয়েছে অস্ট্রেলিয়া।

রাশিয়ার কাজানে অনুষ্ঠিত ম্যাচের প্রথমার্ধে হাড্ডাহাড্ডি লড়াই করে ফ্রান্স ও অস্ট্রেলিয়া। গোলের সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারেনি কোন দলই। তাই গোলশুন্যভাবেই শেষ হয় ম্যাচের প্রথম ভাগ।

গোলের জন্য অপেক্ষা করা ফ্রান্স-অস্ট্রেলিয়া ও ফুটবলপ্রেমিদের আক্ষেপ ফুরিয়েছে দ্বিতীয়ার্ধে। ৫৮ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ফ্রান্সকে এগিয়ে দেন স্ট্রাইকার আতোয়ান গ্রিজম্যান। জাতীয় দলের জার্সি গায়ে ৫৫তম ম্যাচে ২১তম গোল করলেন তিনি।

ফ্রান্সের গোলের রেশ কাটতে না কাটতে আবারও বল জালের স্পর্শ পায়। তবে এবার গোল করেন অস্ট্রেলিয়ার মিডফিল্ডার মাইল জেডিনাক। ফলে ম্যাচে ১-১ সমতা আসে।
তবে ম্যাচটি সমতায় শেষ হতে দেননি পল পগবা। ৮০ মিনিটে অলিভিয়ার গিরুদের যোগান দেয়া বল গোলে পরিণত করেন পগবা। ৫৪ ম্যাচে দশম গোল করেন পগবা। শেষ পর্যন্ত পগবার গোলেই জয় নিশ্চিত করে মাঠ ছাড়তে পারে ফ্রান্স।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!