• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

পছন্দ ইলিশ, পোলাও-মুরগি খেয়ে রাতে গোসল...


জেলা প্রতিনিধি এপ্রিল ৫, ২০১৭, ০৭:৫৬ পিএম
পছন্দ ইলিশ, পোলাও-মুরগি খেয়ে রাতে গোসল...

রাজবাড়ী: ব্রাজিল থেকে বন্ধুত্বের টানে বাংলাদেশে উড়ে আসা তরুণী জেইসা ওলিভেরিয়া সিলভার (২৯) দারুণ পছন্দ হয়েছে ইলিশ মাছ। এতো স্বাদের মাছ আগে কখনও খাননি। অপছন্দ শুধু কাঁটা। তবে কেউ কাঁটা বেছে দিলে দিব্যি খেয়ে নিচ্ছেন সুস্বাদু ইলিশ।

ফেসবুকে বন্ধুত্বের টানে গেল ৩ এপ্রিল রাতে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার জামালপুর ইউনিয়নের বাজার এলাকার বলাই ঘোষের ছেলে সঞ্জয় ঘোষের (২৮) কাছে চলে আসেন ব্রাজিলের এই তরুণী। তার পরিবারের লোকজনও মেয়েটিকে সাদরে গ্রহণ করে।

সঞ্জয়ের পরিবারের সঙ্গে সিলভা

বাঙালি আপ্যায়নে সিলভা দারুণ খুশি। এদেশের মানুষকে যেমন ভালো লেগেছে তেমনি এখানকার খাবার দাবারও বেশ পছন্দ। ইতোমধ্যে ইলিশ মাছ তাকে মুগ্ধ করেছে।

সঞ্জয়ের মা মুক্তি রানি ঘোষ বলেন, মেয়েটি ভারী খাবারের চেয়ে ফলমূল খেতে বেশি পছন্দ করে। রাতে বাড়িতে আসার পর শুধু চা আর নুডলস খেয়ে ঘুমিয়ে পড়ে। পরদিন সকাল আটটার দিকে ঘুম থেকে ওঠে রুটি, জেলি, শসা ও কলা দিয়ে নাশতা করে। দুপুরে খায় পোলাও, মুরগি ও ইলিশ।

উৎসুক মানুষের ভিড়

মুক্তি রানি আরো বলেন, ইলিশ খুব পছন্দ হয়েছে মেয়েটির। তবে মাছের কাঁটা বেছে দিতে হয়। আর তরকারিতে ঝাল একদমই খেতে পারে না। তার জন্য বিশেষভাবে রান্না করতে হয়েছে। রাতেও নুডলস ও চা খাওয়ার পর গোসল করে ঘুমায় সে।

এদিকে, ব্রাজিলের এই তরুণীর আসার খবর ছড়িয়ে পড়লে তাকে একনজর দেখার জন্য আশপাশ এলাকা ও গ্রাম থেকে উৎসুক লোকজন ভিড় করেছে সঞ্জয়ের বাড়িতে। সিলভাকে ঘিরে তাদের কৌতূহল ও আগ্রহের সীমা নেই।

সঞ্জয়ের কক্ষে সিলভা

সঞ্জয় বলছেন, সিলভাকে দেখতে বাড়িতে হুমড়ি খেয়ে পড়েছে লোকজন। এতো লোকের সমাগম না হলে তাকে আরো কিছুদিন রাখতে পারতেন।

সোনালীনিউজ/এন

Wordbridge School
Link copied!