• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

পছন্দের স্যান্ডেল কিনে না দেয়ায়....


রাজশাহী প্রতিনিধি নভেম্বর ৩০, ২০১৬, ০৮:৫৫ পিএম
পছন্দের স্যান্ডেল কিনে না দেয়ায়....

রাজশাহী : রাজশাহীর দুর্গাপুরে পছন্দের স্যান্ডেল কিনে না দেয়ায় বাবার উপর অভিমান করে মেজবাহউল আলম সাদ (১০) নামে এক শিশু নিজ বাড়ির শোবার কক্ষে গলায় গামছা পেঁচিয়ে আত্মহত্যা করে। বুধবার (৩০ নভেম্বর) বিকেল ৩টার দিকে এ ঘটনা ঘটে।

সাদ পৌর সদরের রাইজিং সান কিন্ডার গার্ডেনের ছাত্র।  সাদের বাবা শফিকুল ইসলাম ওই বহরমপুর দাখিল মাদ্রাসার শিক্ষক। তাদের গ্রামের বাড়ি চাঁপাইনবাবগঞ্জ সদর থানা এলাকার চঁন্দ্রনারায়পুর গ্রামে। থানা ভবনের পেছনের জনৈক সেলিমের বাড়িতে ভাড়া থাকতেন তারা।

স্থানীয়রা ও পুলিশ জানায়, এদিন দুপুরে বাবার সঙ্গে স্যান্ডেল কিনতে বাজারে যায় সাদ। স্যান্ডেল কিনে বাড়িতে এলেও সেই স্যান্ডেল পছন্দ না হওয়ায় আবার তাকে বাজারে নিয়ে যাওয়ার জন্য বাবার কাছে জোরাজরি করতে থাকে। এক পর্যায়ে বাবা শফিকুল আলম সাদকে বকুনি দেয়।

এরপরে বাড়ির সকলের অগোচরে ঘরে ঢুকে গামছা পেঁচিয়ে আত্মহত্যা করে সাদ। প্রতিবেশিরা জানালা দিয়ে সাদের ঝুলন্ত দেহ দেখতে পেয়ে চিৎকার শুরু করলে সাদের মা ও বাবা দৌড়ে গিয়ে দরজা ভেঙে ঝুলতে থাকা সাদকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

এদিকে, শিশু সাদের মরদেহ নিয়ে পরিবারের লোকজন চাঁপাইনবাবগঞ্জ সদর থানার চঁন্দ্রনারায়নপুর গ্রামে যেতে চাইলেও তাতে বাধা দেন পুলিশ। পরে জেলা প্রশাসকের কাছ থেকে অনুমতিপত্র নিয়ে সন্ধ্যা ৭টার দিকে সাদের মরদেহ চাঁপাইনবাবগঞ্জ নিয়ে যাওয়া হয়। সেখানেই পারিবারিক কবরাস্থানে তাকে দাফন করা হয়।

দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রুহুল আলম জানান, পরিবারের পক্ষ থেকে কোন অভিযোগ না থাকায় শিশু সাদের মরদেহ ময়না তদন্ত ছাড়াই দাফনের অনুমতি দেয়া হয়েছে। এছাড়া মরদেহ অন্য জেলায় নেয়ার ক্ষেত্রে জেলা প্রশাসক মহোদয়ের অনুমতিও নেয়া হয়েছে। তবে থানায় অপমৃত্যুর একটি মামলা দায়ের করা হয়েছে। 

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!