• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
আজ আদালতে যাবেন খালেদা

পথে শোডাউনের পরিকল্পনা বিএনপির


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ৫, ২০১৭, ১০:৩৩ এএম
পথে শোডাউনের পরিকল্পনা বিএনপির

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় আত্মপক্ষ সমর্থন করে অসমাপ্ত বক্তব্য দিতে এবং জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় হাজিরা দিতে আজ বৃহস্পতিবার (০৫ জানুয়ারি) আদালতে যাবেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তার আদালতে হাজিরাকে কেন্দ্র করে বিএনপি ও এর অঙ্গসংগঠন রাজধানীতে বড় ধরনের শোডাউন করতে পারে বলে জানা গেছে। গতকাল বুধবার খালেদা জিয়ার আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার বিএনপি প্রধানের বিশেষ আদালতে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেন। 

মাসুদ তালুকদার বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আইন ও আদালতের প্রতি সব সময় শ্রদ্ধাশীল। তাই আজ বেলা ১১টার দিকে আত্মপক্ষ সমর্থনের শুনানিতে তিনি তার অসমাপ্ত বক্তব্য দিতে আদালতে যাবেন।  

জানা গেছে, ৫ জানুয়ারিকে কেন্দ্র করে কোনো ধরনের সংঘাতে জড়াতে চায় না বিএনপি। তাই সংঘাত এড়াতেই আজ (৫ জানুয়ারি) রাজধানী ঢাকায় কোনো কর্মসূচি রাখেনি দলটি। তবে ঢাকার বাইরে সব জেলা-উপজেলায় আজ বৃহস্পতিবার কালো পতাকা মিছিল করবে বিএনপি। 

অন্যদিকে দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার আদালতে হাজিরাকে কেন্দ্র করে রাজধানীতে বড় ধরনের শোডাউন করতে পারে বিএনপি ও এর অঙ্গসংগঠন। এ প্রসঙ্গে দলীয় একটি সূত্র জানায়, ঢাকা মহানগর বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীদের সেরকমই একটি নির্দেশনা দিয়ে রাখা হয়েছে। 

প্রসঙ্গত, জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় রাজধানীর বকশীবাজার এলাকার আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত ঢাকার বিশেষ জজ আদালত-৩-এর বিচারক আবু আহমেদ জমাদারের আদালতে আজ এ মামলায় আত্মপক্ষ সমর্থনের জন্য দিন ধার্য রয়েছে। এছাড়া একই আদালতে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার হাজিরার দিন ধার্য রয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!