• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

পদ্মশ্রী পুরস্কার পাচ্ছেন ধোনি


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ২৪, ২০১৭, ১০:৩৪ পিএম
পদ্মশ্রী পুরস্কার পাচ্ছেন ধোনি

ঢাকা: ভারতের প্রজাতন্ত্র দিবসে বৃহস্পতিবার সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির হাতে উঠতে যাচ্ছে পদ্মশ্রী পুরস্কার। এই তালিকায় আছেন রিও অলিম্পিক গেমসে পদক জয়ী পিভি সিন্ধু ও সাক্ষী মালিক।

ক্রিকেট দুহাত ভরে দিয়েছে ধোনিকে। তার নেতৃত্বে ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল ভারত। ধোনির নেতৃত্বে ২০১১ ওয়ানডে বিশ্বকাপও জেতে টিম ইন্ডিয়া। ২০০৭ বিশ্বকাপ জয়ের পর খেলরত্ন পুরস্কার পেয়েছিলেন ধোনি। ২০০৯ সালে পেয়েছিলেন পদ্মশ্রী পুরস্কার। এবার পদ্ম পুরস্কারের জন্য মনোনিত হলেন ধোনি।

টেস্ট ক্রিকেট আগেই ছেড়েছেন। ইংল্যান্ড সিরিজের আগে ছেড়ে দেন ওয়ানডে ও টি- এর নেতৃত্বও। দলের একজন সাধারণ সদস্য হিসেবে ভারতীয় ক্রিকেটের সেবা করতে চান ধোনি। খেলতে চান ২০১৯ ইংল্যান্ড বিশ্বকাপেও।

ধোনির সঙ্গে পদ্ম পুরস্কার পাচ্ছেন রিও অলিম্পিকে রুপা জয়ী ব্যাডমিন্টন তারকা সিন্ধু এবং ব্রোঞ্জ জয়ী কুস্তিগীর সাক্ষী। এই তালিকায় রয়েছেন রিও অলিম্পিকের অ্যাথলিটিক্সে চতুর্থ হওয়া দীপা কর্মকারও।

প্রজাতন্ত্র দিবসে ধোনিদের হাতে পদক তুলে দেবেন দেশটির প্রেসিডেন্ট। ১৯৫৪ সাল থেকে বিভিন্ন বিষয়ে অসাধারণ সাফল্যের জন্য ভারত সরকার এই পুরস্কার দিয়ে আসছে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!