• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

‘পদ্মা সেতু নিয়ে বিশ্বব্যাংকের ক্ষমাপ্রার্থনা করতে হবে’


যশোর প্রতিনিধি ফেব্রুয়ারি ১১, ২০১৭, ১০:১৪ পিএম
‘পদ্মা সেতু নিয়ে বিশ্বব্যাংকের ক্ষমাপ্রার্থনা করতে হবে’

যশোর: প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেছেন, পদ্মা সেতু নিয়ে বিশ্বব্যাংকের অভিযোগ কানাডার আদালতের রায়ে মিথ্যা প্রমাণিত হওয়ায় বিশ্বব্যাংকে ক্ষমাপ্রার্থনা করতে হবে। এই রায়ে প্রমাণ হয়েছে সেখানে একটি টাকাও দুর্নীতি হয়নি।

শনিবার (১১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় যশোর সাংবাদিক ইউনিয়নের (জেইউজে) উদ্যোগে স্থানীয় প্রেসক্লাব যশোরে অনুষ্ঠিত সাংবাদিক ও সুধীজনের সাথে মতবিনিময় সভায় এসব কথা বলেন প্রধানমন্ত্রীর এ তথ্য উপদেষ্টা।

তিনি বলেন, অথচ বিশ্বব্যাপী তারা দুর্নীতির কথা বলে, অধিকারের কথা বলে। অসত্যকে প্রশ্রয় দিয়ে বিশ্বব্যাংক গোটা বিশ্বের কাছে বাংলাদেশকে কলঙ্কিত করেছে। এর জন্য বিশ্বব্যাংককে ক্ষমা চাইতে হবে। না হলে এদের বিরুদ্ধে সাধারণ মানুষকে রুখে দাঁড়াতে হবে।

তিনি বিশ্বব্যাংককে উদ্দেশ্য করে বলেন, আমাদের অভ্যন্তরীণ অর্থে পদ্মা সেতুর যে কাজ হচ্ছে, সেখানে দুর্নীতি হচ্ছে কিনা সেটাও আপনারা খুঁজে দেখুন। জাতি ঐক্যবদ্ধ আছে বলে আমরা মাথা উঁচু করে দাঁড়িয়ে আছি। বিশ্বের বুকে আজ আমরা উন্নয়নের রোল মডেল।

ইকবাল সোবহান চৌধুরী বলেন, যারা অপরাধ করবে; সাংবাদিকরা স্বাভাবিকভাবে তাদের বিরুদ্ধে লিখবেন। যখনই লেখা হয় তখনই আমরা তাদের শক্র হয়ে যায়। তখন আমাদের বিরুদ্ধে পার্লামেন্টে দাঁড়িয়ে বিষোদগার করে। আমাদের যদি হয়রানি করতে চায় মিথ্যা মামলা দেয়। আমাদের হেয় প্রতিপন্ন করে। যশোরের সাংবাদিক শামসুর রহমান, সাইফুল ইসলাম মুকুল, খুলনার মানিক সাহার আমাদের আদর্শ। তাদের রক্তের সাথে বেইমানি করবো না। তারা যে পথ দেখিয়েছে, তা থেকে আমরা বিচ্যুত হবো না। প্রয়োজনে বুকের রক্ত দেব কিন্তু অপরাধ চক্রের কাছে আমাদের কলমকে সমর্পণ করবো না। যত রক্তচক্ষু আসুক আমরা কিন্তু আমাদের দায়িত্ব পালন করবো।

জেইউজে সভাপতি সাজেদ রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাবিবুর রহমান মিলনের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন- যশোর পৌরসভার মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহসভাপতি (যশোর-খুলনা) মনোতোষ বসু, যশোর সংবাদপত্র পরিষদের সভাপতি একরাম-উদ দৌল্লা, যশোর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান, সাবেক সভাপতি মিজানুর রহমান তোতা, বর্তমান সহসভাপতি আনোয়ারুল কবীর নান্টু, আইডিইবির সাবেক সভাপতি এম আর খায়রুল উমাম, যশোর মহিলা পরিষদের সাধারণ সম্পাদক তন্দ্রা ভট্টাচার্য্য, যশোর রবীন্দ্র সঙ্গীত সম্মিলন পরিষদের সভাপতি শ্রাবণী সুর, যশোর জেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক মাহমুদ হাসান বিপু, জেইউজের সাবেক সভাপতি সাজ্জাদ গণি খান রিমন, সাধারণ সম্পাদক এইচ আর তুহিন, সাবেক কোষাধ্যক্ষ তবিবর রহমান প্রমুখ।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!