• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

পদ্মায় বাঁধ নির্মাণ কেন: হাইকোর্ট


আদালত প্রতিবেদক মার্চ ২১, ২০১৮, ০৯:৩২ পিএম
পদ্মায় বাঁধ নির্মাণ কেন: হাইকোর্ট

ঢাকা: মুন্সিগঞ্জ সদরে পদ্মা পারে বাঁধ নির্মাণ ও টোল আদায় কেন অবৈধ হবে না জানতে চেয়ে একটি রুল জারি করেছেন হাই কোর্ট। একই সঙ্গে বিষয়টি তদন্ত করে ঘটনার সঙ্গে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে কেন নির্দেশ দেয়া হবে না এ বিষয়টিও জানতে চাওয়া হয়েছে।

বুধবার (২১ মার্চ) স্বতঃপ্রণোদিত হয়ে এ রুল দেন বিচারপতি জুবায়ের রহমান চৌধুরী ও বিচারপতি মো. ইকবাল কবির সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ। এ নিয়ে গণমাধ্যমে আসা প্রতিবেদন আদালতের নজরে আনেন আইনজীবী মনিরুজ্জামান।

স্বতঃপ্রণোদিত রুলের বিষয়টি নিশ্চিত করে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এস এম মনিরুজ্জামান বলেন, আদালত ইতিমধ্যে ওই বাঁধ অপসারণ করতে এবং টোল আদায় থেকে বিরত থাকতে নির্দেশ দিয়েছেন। ওই ঘটনা তদন্ত করে আদালতে প্রতিবেদন দিতে মুন্সিগঞ্জের জেলা প্রশাসককে বলা হয়েছে।

‘পদ্মায় অবৈধ বাঁধ নির্মাণ করে টোল আদায়’ শিরোনামে আজ বুধবার একটি জাতীয় দৈনিকে সচিত্র প্রতিবেদন ছাপা হয়। প্রতিবেদনে বলা হয়, পদ্মার বুকে বালু-মাটি ফেলে বাঁধ নির্মাণ করেছে একটি চক্র। মুন্সিগঞ্জের সদর উপজেলার শিলই ইউনিয়ন সংলগ্ন নদীর ওপর নির্মিত এই বাঁধ দিয়ে টোলের বিনিময়ে পার হচ্ছে যানবাহনও।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!