• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

পরস্পরের মধ্যে বিষোদগার না করার নির্দেশ


নিউজ ডেস্ক জুলাই ৫, ২০১৮, ০৯:৫৭ পিএম
পরস্পরের মধ্যে বিষোদগার না করার নির্দেশ

ঢাকা: সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্যদের নিজ নিজ এলাকায় গিয়ে খবরদারি না করার নির্দেশ দিয়েছেন সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (৫ জুলাই) সংসদ ভবনের সরকারি দলের সভাকক্ষে আওয়ামী লীগের সংসদীয় দলের সভায় প্রধানমন্ত্রী এমন নির্দেশ দিয়েছেন বলে জানা গেছে।

সভায় উপস্থিত সংসদ সদস্যদের ভাষ্য অনুযায়ী, আগামী একাদশ সংসদ নির্বাচন অংশগ্রহণমূলক হবে। সেই অনুযায়ী দলীয় সংসদ সদস্যদের নির্বাচনের প্রস্তুতি নিতে নির্দেশনা দেন তিনি। পাশাপাশি প্রধানমন্ত্রী দলের সংরক্ষিত আসনের নারীদের এলাকায় গিয়ে খবরদারি না করার নির্দেশনা দিয়েছেন। একই সঙ্গে তিনি নির্বাচিত এমপি ও মনোনয়ন প্রত্যাশীদেরও পরস্পরের মধ্যে বিষোদগার না করার নির্দেশ দেন।

প্রধানমন্ত্রী বলেন, অনেক নারী সংসদ সদস্য তার নিজের এলাকা বা তার জন্য নির্ধরিত নির্বাচনী এলাকায় গিয়ে খবরদারি করেন। এ তথ্য আমার কাছে এসেছে। এ ধরনের খবর আমি আর শুনতে চাই না। কেউ এলাকায় গিয়ে খবরদারি করবেন না।

তিনি বলেন, অনেক এলাকায় সংসদ সদস্য ও যারা নতুন করে মনোনয়ন চাচ্ছেন তারাও একে অপরের বিরুদ্ধে কথা বলেন। এই ধরনের ঘটনা দ্বিতীয়বার শুনতে চাই না। যিনি এমপি তারও এলাকায় গিয়ে কথা বলার অধিকার রয়েছে। যিনি মনোনয়ন চান তারও সেই অধিকার আছে। পরস্পরের মধ্যে দোষারোপ না করে সবাইকে জনগণের দুয়ারে যেতে হবে।

সরকার প্রধান বলেন, সরকারের উন্নয়নের কথা তুলে ধরে ভোট চাইতে হবে। তৃণমুলের সঙ্গে সুসম্পর্ক গড়ে তুলতে হবে।

সংসদ সদস্যদের উদ্দেশ্য করে শেখ হাসিনা বলেন, যারা এখন সংসদ সদস্য আছেন তারাই যে মনোনয়ন পাবেন বিষয়টি তা নয়। অনেকে বাদ পড়বেন। নতুন অনেকে মনোনয়ন পাবেন। আমরা জনপ্রিয়তা দেখে নমিনেশন দেবো। তবে যাকে নমিনেশন দেবো তার জন্য সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

একাদশ সংসদ নির্বাচনে সম্পর্কে প্রধানমন্ত্রী বলেন, আগামী নির্বাচন প্রতিদ্বন্দ্বিতামূলক হবে। এতে সকল রাজনৈতিক দল অংশ নেবে। এই বিষয়টি মাথায় রেখে সেইভাবে নির্বাচনের প্রস্তুতি নিতে হবে।

সোনালীনিউজ/জেএ

Wordbridge School
Link copied!