• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

পরিচালক নোমান রবিনের বাবা আর নেই


বিনোদন প্রতিবেদক এপ্রিল ১৬, ২০১৮, ০২:১৬ পিএম
পরিচালক নোমান রবিনের বাবা আর নেই

 নোমান রবিন-এ কে এম মতিউর রহমান

ঢাকা: নাট্য ও চলচ্চিত্র পরিচালক  নোমান রবিনের পিতা মুক্তিযোদ্ধা এ কে এম মতিউর রহমান আর নেই। সোমবার ( ১৬ই এপ্রিল) সকাল সাড়ে নয়টার পর মাদারীপুরে নিজ বাড়িতে মৃত্যুবরণ করেন (ইননানিললাহি.........রাজিউন )।

গত ৪ এপ্রিল তিনি হৃদরোগে আক্রান্ত হন এবং সম্পূর্ণ অচেতন অবস্থায় তাকে ঢাকায় নিয়ে যাওয়া হয় এবং ১২ এপ্রিল পর্যন্ত নিবিড় পর্যবেক্ষণ কক্ষে রাখা হয়।

নোমান রবিন বলেন, ‘বাবা আমাকে সবসময় বলতেন, সম্ভব হলে ক্যামেরার মাধ্যমে মানুষের উপকার করতে, মানুষের দোয়া অর্জন করতে। আমি আমার বাবার ইচ্ছা বহন করে যাব ইনশাল্লাহ। সবাই তার আত্মার শান্তির জন্য দোয়া করবেন। আজ বাদ আসরের পর গার্ড অব অনার শেষে নিজ পারিবারিক কবরস্থানে বাবাকে দাফন করা হবে।’

এ কে এম মতিউর রহমান ১৯৪৩ সালে কালকিনি থানার জোনারদোন্দি গ্রামে জন্মগ্রহণ করেন। এরপর ১৯৬৫ সালে পাকিস্তান পুলিশ অফিসার পদে যোগদান করেন। ১৯৭১ সালে ৩ জুলাই বরিশাল জেলার অন্তর্গত কাউখালি থানায় মুক্তিযোদ্ধাদের সঙ্গে সম্মুখ যুদ্ধে মুক্তিযোদ্ধাদের পক্ষ নেন এবং মুক্তিযোদ্ধাদের থানার অস্ত্রাগার লুট করতে সাহায্য করেন।

এই অপরাধে পরবর্তী সময়ে পাকিস্তান মিলিটারি তাকে গ্রেফতার ও অত্যাচার করে। যদিও পরবর্তী সময়ে বঙ্গবন্ধু সরকার আবার তাকে চাকরিতে বহাল করেন। এছাড়া তিনি ২০০০ সালে বাংলাদেশ পুলিশ বাহিনী থেকে পুলিশ পরিদর্শক হিসেবে অবসর গ্রহন করেন।

সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!