• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

পরিবর্তন আসবেই, তোমাদের দেখানো পথে


জাহাঙ্গীর হোসেন বাবর আগস্ট ৪, ২০১৮, ০৪:০২ পিএম
পরিবর্তন আসবেই, তোমাদের দেখানো পথে

জাহাঙ্গীর হোসেন বাবর

সারিবদ্ধভাবে চলছে সব রিক্সা, লেনে লেনে দাঁড়িয়ে অপেক্ষমান গাড়িগুলোর লাইসেন্স চেক করছে ছোট ছোট বাচ্চারা। ঝিরিঝিরি বৃষ্টিতে আর সূর্যের তাপে- তাদের একাত্মতা কমেনি এতটুকুও।

আজ যখন বসুন্ধরা থেকে কাওরান বাজরের অফিসে আসছিলাম, তার মধ্যেই তিন চারবার আমার গাড়ির লাইসেন্স চেক করা হলো। আমার ড্রাইভার কিংবা আমি কেউ এতটুকুও বিরক্ত না হয়ে হাসি মুখে, প্রতিবারে অতি সম্মান এবং স্নেহের সাথে সহযোগীতা করেছি।

যে কাজগুলো করা প্রয়োজন ছিলো আইনের লোকদের, দায়িত্ব ছিলো আমাদের সকল অগ্রজের, তাদের বুড়ো আঙ্গুল দেখিয়ে প্রমাণ করলো বাচ্চা ছেলে মেয়েগুলো- আন্তরিকভাবে চাইলে সবকিছুই সম্ভব।

আমার একটি উদ্যোগ ছিলো- আমাদের সমস্যার, আমরাই সমাধান। খুব কাকতালীয়ভাবে, তোমাদের দাবি আর আমার দাবিও মিলে গেল। তোমাদের সংগ্রাম শিক্ষনীয়, আধুনিক শহর পরিকল্পনার একটি আদর্শ, মডেল। পরিবর্তন আসবেই, তোমাদের দেখানো পথে।

লেখক- জাহাঙ্গীর হোসেন বাবর, ৯০ এর গণঅভ্যুথানের বিপ্লবী সংগঠক, সাবেক সৎ এবং প্রতিবাদী ছাত্র নেতা, লেখক এবং প্রযোজক।

 


সোনালীনিউজ/ঢাকা/আকন

*** প্রকাশিত মতামত লেখকের নিজস্ব ভাবনার প্রতিফলন। সোনালীনিউজ-এর সম্পাদকীয় নীতির সঙ্গে লেখকের এই মতামতের অমিল থাকাটা স্বাভাবিক। তাই এখানে প্রকাশিত লেখার জন্য সোনালীনিউজ কর্তৃপক্ষ লেখকের কলামের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে আইনগত বা অন্য কোনও ধরনের কোনও দায় নেবে না। এর দায় সম্পূর্ণই লেখকের।

Wordbridge School
Link copied!