• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

পরিবহন খাতের বিশৃঙ্খলায় কাদেরের ‘অসহায়ত্ব’ প্রকাশ


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ২১, ২০১৮, ০১:৪১ পিএম
পরিবহন খাতের বিশৃঙ্খলায় কাদেরের ‘অসহায়ত্ব’ প্রকাশ

ঢাকা : দেশের পরিবহন খাতের বিশৃঙ্খলা নিয়ে নিজের ‘অসহায়ত্ব’ প্রকাশ করলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার (২০ এপ্রিল) বিকালে রাজধানীর কাকরাইলের একটি হোটেলে এক অনুষ্ঠানে তিনি বলেছেন, ‘আমি নিজেও অসহায়, অসহায়ত্ব আমার মধ্যেও কাজ করে। আমি কি মানুষ নই? আমি মন্ত্রী, আমি কি দায় এড়াতে পারব?’ রাজমনি ঈশা খাঁ হোটেলে ‘কক্সবাজারের হোয়াইট স্যান্ড রিসোর্ট’ আয়োজিত ওই অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে কাদের বলেন, ‘এসব বিষয় নিয়ে কার সঙ্গে আলাপ করব? আসলে আমাদের মানসিকতা পরিবর্তন করতে হবে।’

ওবায়দুল কাদের অভিযোগের সুরে বলেন, ‘আপনি বাংলাদেশের যেখানেই যান, শুধু কর্মযজ্ঞ চলছে। রাস্তা, ব্রিজ। জন্মকালে তো ব্যথা হয়। রাস্তা হবে, ব্রিজ হবে। এরও বার্থপেইন আছে? এটা মানবেন না কেন? আমাদের দেশে মিডিয়ার একটা অংশ এটাকে রাজনীতিতে নিয়ে যাচ্ছে।’

সেতুমন্ত্রী কাদের বলেন, ‘আমি সবাইকে বলব, আমাকে কোণঠাসা করে লাভ নেই। আমার মধ্যেও সীমাবদ্ধতা আছে। কিন্তু আমি লড়াকু থাকব। আমি কিন্তু হতাশ হব না। সমালোচনা আমাকে শুদ্ধ করে। আপনারা যারা বিরূপ সমালোচনা করেন, এরাও এক দিন বুঝবেন এই সমালোচনা সঠিক নয়।’

চালকদের সমালোচনা করে সেতুমন্ত্রী কাদের বলেন, ‘কেউ রাস্তার শৃঙ্খলা মানে না। ছোট ছোট ব্যাটারিচালিত গাড়ি, যাত্রীরাও জানে এগুলোতে উঠলে বিপদ আছে। একজনও বাঁচে না। তারপরও এই গাড়িগুলোতে ওঠে। তিনি বলেন, তারপর আমাদের চালকরা কার আগে কে যাবে, কত ট্রিপ নিলে কত লাভ হবে।

এ বিষয়টাই মাথায় থাকে। মানুষের জীবন নিয়ে আমাদের খুব কম মানুষেরই মাথায় থাকে। আমার টাকা, আমি কত লাভ করলাম, এটা প্রাধান্য পায়।’ এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিএনপির সেনা মোতায়েনের দাবি সেনাবাহিনীর সঙ্গে সরকারের বিরোধ বাধানোর উসকানি বলে দাবি করেন ওবায়দুল কাদের।

ছাত্রলীগ আসছে নতুন মডেলে : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, তারা ছাত্রলীগকে নিয়ে নতুন করে ভাবছেন। সামনে ছাত্রলীগের সম্মেলন আছে। সেই সম্মেলনে ছাত্রলীগকে নেতৃত্ব গঠনের দিক দিয়ে এবং কাজের দিক থেকে নতুন মডেলে করার নির্দেশনা প্রধানমন্ত্রী শেখ হাসিনার আছে।

শুক্রবার (২০ এপ্রিল) দুপুরে এক সেমিনার শেষে ওবায়দুল কাদের সাংবাদিকদের কাছে এ মন্তব্য করেন। ঢাকার রমনা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আওয়ামী লীগের প্রচার উপকমিটির এক সেমিনারে প্রধান অতিথি ছিলেন ওবায়দুল কাদের।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!