• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

‘পরিষ্কারভাবে বলতে চাই নির্বাচন হবে সংবিধান অনুযায়ী’


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ১২, ২০১৮, ০৫:১৭ পিএম
‘পরিষ্কারভাবে বলতে চাই নির্বাচন হবে সংবিধান অনুযায়ী’

ঢাকা: আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পরিষ্কারভাবে বলতে চাই নির্বাচন হবে পবিত্র সংবিধান অনুযায়ী। সরকার কোনো চাপের কাছে নতি স্বীকার করবে না।

নির্বাচনের আগে বিএনপির পক্ষ থেকে সরকারের পদত্যাগ করার যে দাবি উঠেছে সেটি অবান্তর বলে মন্তব্য করে তিনি বলেন, সংবিধান বহির্ভূত কোনো চাপের কাছে নতি স্বীকার করবে না সরকার।

বুধবার (১২ সেপ্টেম্বর) নগরভবনে আয়োজিত ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষ আয়োজিত ১১তম সমন্বয় সভায় এসব কথা বলেন ওবায়দুল কাদের।

তফসিল ঘোষণার আগে বিএনপি নেতাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের দাবির পরিপ্রেক্ষিতে সেতুমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী পদত্যাগ করবেন তাহলে দেশের দায়িত্ব নিবেন কে, মির্জা ফখরুল? সবকিছুই সংবিধান অনুযায়ী চলবে আমরা সংবিধানের বাইরে যাব না।

খালেদা জিয়ার মামলায় সরকারের কোনো হাত নেই এমনটি জানিয়ে তিনি বলেন, খালেদা জিয়ার মুক্তির ব্যাপারে সিদ্ধান্ত দেবে আদালত। এখানে সরকারের কিছু করার নেই। সরকার যদি আদালতের উপর হস্তক্ষেপ করতই তাহলে ৩০টির ওপরে মামলায় খালেদা জিয়ার জামিন পেতেন না।

সেতুমন্ত্রী বলেন, জনদুর্ভোগ কমাতে ডিসেম্বর পর্যন্ত রাস্তা খোঁড়াখুঁড়ি বন্ধ থাকবে। তিনি বলেন, সড়ক পরিবহন আইন আগামী ১৬ সেপ্টেম্বর জাতীয় সংসদে উত্থাপন করা হবে। অক্টোবরে শেষ অধিবেশনে ওই আইন পাস হবে।

মোটরসাইকেলে শিশু আরোহীদের জন্যও হেলমেট ব্যবহার বাধ্যতামূলক করার নির্দেশ দিয়েছেন তিনি। বলেন, যত বড় ভিআইপি হোন না কেন, সড়কে সবাই আইন মানতে বাধ্য।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!