• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

পরীক্ষা যেন শেষই হচ্ছে না নাসিরের


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ১১, ২০১৭, ০৬:৫৯ পিএম
পরীক্ষা যেন শেষই হচ্ছে না নাসিরের

ঢাকা: পরীক্ষা যেন শেষই হচ্ছে না নাসির হোসেনের। ২০১১ সালে অভিষেকের পর থেকে প্রথম তিন বছর দলে নিয়মিত হলেও দলে জায়গা ধরে রাখতে পারছেন না জাতীয় দলের অন্যতম সেরা ফিনিশার খ্যাত এই অলরাউন্ডার। ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে সুযোগ পেলেও আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরের জন্য ঘোষিত দল থেকে বাদ পড়েছেন নাসির।

অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে ব্যাট হাতে খুব একটা সুবিধা করতে পারেননি নাসির। মিরপুর টেস্টের প্রথম ইনিংসে ২৩ রান করলেও দ্বিতীয় ইনিংসে কোনো রান না করেই আউট হন তিনি। এরপর চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে ৪৫ রান করা নাসির দ্বিতীয় ইনিংসে আউট হন মাত্র ৫ রান করে। ব্যাট হাতে ব্যর্থতার কারণে দক্ষিণ আফ্রিকা সিরিজের দল থেকে বাদ পড়েন নাসির।

এদিকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে গুরুত্বপূর্ণ সিরিজে সাকিব আল হাসানের মতো গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে বিশ্রাম দেয়া হয়েছে। আবেদনের পরিপ্রেক্ষিতে দুই ম্যাচের টেস্ট সিরিজ থেকে তাকে বাদ দেয় বোর্ড। বিশ্বসেরা অলরাউন্ডারকে বিশ্রামে রেখেই সোমবার (১১ সেপ্টেম্বর) ১৫ সদস্যর দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

অস্ট্রেলিয়ার বিপক্ষে হোম সিরিজে খেলা বেশিরভাগ খেলোয়াড়ই আছেন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট স্কোয়াডে। নতুন করে সুযোগ পেয়েছেন মাহমুদউল্লাহ, রুবেল হোসেন ও শুভাশীষ রায়। এছাড়া মোসাদ্দেক হোসেনের চোখ ইনফেকশন পুরোপুরি না সারায় তাকে দক্ষিণ আফ্রিকার স্কোয়াডে রাখা হয়নি।

দক্ষিণ আফ্রিকার সিমিং কন্ডিশনের কথা মাথায় রেখে স্কোয়াডে পাঁচজন পেসারকে অন্তর্ভুক্ত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দ্বিতীয় উইকেটরক্ষক হিসেবে স্কোয়াডে জায়গা করে নেন লিটন দাস। দক্ষিণ আফ্রিকা সিরিজের দলে তাইজুল ইসলাম জায়গা পাবেন না বলেই ধরে নেয়া হচ্ছিল। তবে সাকিব বিশ্রামে থাকায় তাকে নেয়া ছাড়া উপায় ছিল না বোর্ডের।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!