• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

দু’বখাটের কাণ্ড: পরীক্ষাহলে বিষক্রিয়ায় ২০ ছাত্রী অসুস্থ!


সাতক্ষীরা প্রতিনিধি মে ২৪, ২০১৭, ০৯:০৯ পিএম
দু’বখাটের কাণ্ড: পরীক্ষাহলে বিষক্রিয়ায় ২০ ছাত্রী অসুস্থ!

অভিযুক্ত দুই বখাটে

সাতক্ষীরা: জেলার শ্যামনগর উপজেলায় পরীক্ষার হলে বিষক্রিয়ায় আক্রান্ত হয়ে ২০ ছাত্রী গুরুত্বর অসুস্থ হওয়ার অভিযোগ পাওয়া গেছে।

বুধবার (২৪ মে) সকাল ১০টার দিকে উপজেলার গাবুরা ইউনিয়নে গাবুরা নিজামিয়া দাখিল মাদরাসায় ছাত্রীদের অর্ধবার্ষিক পরীক্ষা শুরুর আগ মুহূর্তে এ ঘটনা ঘটে।

বিদ্যালয়ের শিক্ষক ও পরীক্ষা নিয়ন্ত্রক মাওলানা সিহাব উদ্দীনসহ স্থানীয় ইউপি চেয়ারম্যান আলী আযম টিটু বলেন, স্থানীয় বখাটেরা এ কাণ্ড ঘটিয়েছে। ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে স্থানীয় সবুজ ও মফিজুল নামে দুই বখাটেকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে।

পুলিশ জানায়, সকালে মাদরাসায় অর্ধবার্ষিক পরীক্ষার শুরুর আগে কোনো এক সময় আটক দুই তরুণ ছাত্রীদের বসার বেঞ্চের উপর বিষ জাতীয় পদার্থ (দয়ার গুড়া) ছড়িয়ে দিয়ে আসে। 
 
এরপর বেলা ১০টার দিকে পরীক্ষা শুরু হওয়ার আগে ওই বেঞ্চে গিয়ে ছাত্রীরা বসলে তাদের শরীর চুলকাতে থাকে। এক পর্যায়ে তারা গুরুত্বর অসুস্থ হয়ে পড়ে। পরে তাদের স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পুলিশ ঘটনাস্থল থেকে এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ওই দুই তরুণকে আটক করে।

শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ মান্নান আলী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, জড়িতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে দোষ স্বীকার করেছে। এদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!