• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

পরীক্ষার ভয়ে বটগাছে উঠলো ছাত্রী!


আন্তর্জাতিক ডেস্ক ফেব্রুয়ারি ১৮, ২০১৭, ১২:৪২ পিএম
পরীক্ষার ভয়ে বটগাছে উঠলো ছাত্রী!

ঢাকা: পরীক্ষা দিতে বের হওয়ার প্রস্তুতি নিচ্ছিলো বাপি। পরীক্ষার হলে যাবার আগে মাকে বলে মন্দিরে ঠাকুর দর্শনের নাম করে বাড়ি থেকে বের হয়। ঠাকুর দর্শন না করে সোজা গাছে উঠে পরে। পরীক্ষার ভয়ে এমনটি করেছে সে বলে জানিয়েছে তার পরিবার। শনিবার (১৮ ফেব্রুয়ারি) ঘটনাটি ঘটেছে ভারতের আসামে। এমন ঘটনায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে ওই এলকায়।

ওই এলাকার কাটলিছড়া চালমার্স হায়ার সেকেন্ডারি স্কুলের ছাত্রী বাপি দাস। এলাকাবাসি সূত্রে জানা যায়, আজ মাধ্যমিকের প্রথম পরীক্ষার আগে শিবঠাকুরকে পুজো দিতে চায় বলে বাড়ি থেকে বেরিয়েছিল বাপি। কিন্তু বাজিমারায় গিয়ে মন্দিরের দিকে না গিয়ে সোজা উঠে পড়ে মন্দির চত্বরের বটগাছে। এ ভাবে মাধ্যমিক পরীক্ষার্থীর গাছে উঠে বসে থাকার ঘটনায় এলাকাজুড়ে চাঞ্চল্য দেখা দেয়। খবর পেয়ে সেখানে যান তার বাবা দীনু দাস এবং কাকা উত্তম দাস। তারা তাকে নেমে আসতে বার বার অনুরোধ জানালেও রাজি হয়নি সে।

দুয়েকজন গাছে ওঠার চেষ্টা করলে ডাল ভেঙে পড়ার উপক্রম হয়। এ দিকে, পরীক্ষার হলে ঢোকার সময়ও পেরিয়ে যাচ্ছে। আতঙ্ক দেখা দেয় বাবা-কাকার মনে। গাছ থেকে পড়ে গেলে মারাত্মক অঘটন ঘটে যাবে! পরে ঝুঁকি নিয়েই উত্তমবাবু গাছে ওঠেন। বুঝিয়ে-শুনিয়ে নামিয়ে আনেন বাপিকে। এ দিন আর পরীক্ষা দেওয়া হয়নি তার।

সোনালীনিউজ ডটকম/ঢাকা/এআই

Wordbridge School

আন্তর্জাতিক বিভাগের আরো খবর

Link copied!