• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

পর্তুগালকে ইউরো জেতানো ১০ খেলোয়াড় নেই বিশ্বকাপে


ক্রীড়া ডেস্ক মে ১৮, ২০১৮, ০৯:৪৮ পিএম
পর্তুগালকে ইউরো জেতানো ১০ খেলোয়াড় নেই বিশ্বকাপে

ফাইল ফটো

ঢাকা: দুই বছর আগে ফ্রান্সকে হারিয়ে প্রথমবার ইউরো কাপ জয়ের স্বাদ পেয়েছিল পর্তুগাল। কিন্তু সেই দলের প্রায় অর্ধেক ফুটবলারকে দেখা যাবে না রাশিয়া বিশ্বকাপে। কোচ ফার্নান্ডো স্যান্তোষের আস্থাভাজনে ব্যর্থ স্যানচেজ, ন্যানিরা। বৃহস্পতিবার (১৭ মে) বিশ্বকাপের ২৩ সদস্যের দল বেছে নিয়েছে পর্তুগাল।

দলে নেই ইউরো ফাইনালে গোল করে দলকে শিরোপা জেতানো সেন্টার ফরোয়ার্ড এডার। স্যান্তোষের দলে জায়গা হয়নি মিডফিল্ডার আন্দ্রে গোমেজ, রেনাতো স্যানচেজ এবং ফরোয়ার্ড নানি ও ডিফেন্ডার এলিসিউয়ের। ক্রিস্টিয়ানো রোনালদোর নেতৃত্বে ইউরো চ্যাম্পিয়ন পর্তুগাল গ্রুপ লিগে খেলবে স্পেন, মরক্কো এবং ইরানের বিরুদ্ধে।

রোনালদো ছাড়াও দলে রয়েছেন অভিজ্ঞ গোলকিপার রুই, সেন্ট্রাল ডিফেন্ডার পেপে এবং ব্রুনো আলভেস, মিডফিল্ডার কার্ভালহো, মুতিনহো এবং ফ্ল্যামবয়েন্ট ফরোয়ার্ড রিকার্ডো কুয়ারেসমা

দল গঠনের পর কোচ স্যান্তোষ বলেন, ‘একজন পেশাদার হিসেবে ২৩ জনের দল বেছে নেয়াটা অত্যন্ত কঠিন। জানি আমার সিদ্ধান্তে সবাই খুশি হবে না। কয়েকজনকে বাদ দিতে আমারও খারাপ লেগেছে। যারা ইউরো চ্যাম্পিয়ন দলে ছিল। কিন্তু আমার কিছু করার ছিল না।’ এডার, নানিদের বাদ দেয়াটা সহজ ছিল না বলে স্বীকার করে নেন পর্তুগিজ কোচ।

গোলরক্ষক: অ্যান্তোনি লোপেজ, বেটো, রুই।

ডিফেন্ডার: ব্রুনো আলভেস, সোয়ারেস, জোস ফন্টে, মারিও রুই, পেপে, রাফায়েল, পেরেইরা ও রুবেন।

মিডফিল্ডার: সিলভা, ব্রুনো ফার্নান্ডেজ, মারিও, মুতিনহো, ফার্নান্ডেজ, উইলিয়াম কার্ভালহো।

ফরোয়ার্ড: আন্দ্রে সিলভা, বার্নান্ডো সিলভা, ক্রিস্টিয়ানো রোনালদো, মার্টিনস, গুয়েডেস, রিকার্ডো কুয়ারেসমা।

সোনালীনিউজ/আরআইবি/এমএইচএম

Wordbridge School
Link copied!