• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

পর্ন ছবি দেখলে কমবে যৌন চাহিদা


বিচিত্র-সংবাদ ডেস্ক জুলাই ১৯, ২০১৭, ১২:০৪ পিএম
পর্ন ছবি দেখলে কমবে যৌন চাহিদা

ঢাকা: বিশ্বে যুব সমাজের মধ্যে পর্নগ্রাফির ভুত বেড়েই যাচ্ছে। আর এটা যেন সবার হাতের নাগালে পৌঁছে যায় তার জন্য ট্রিলিয়ন ডলার বিনিয়োগ করা হচ্ছে। কিন্তু, এটা যে মানব সমাজের জন্য কতটা খারাপ তার প্রমাণ জাপান। দেশটিতে যুব সমাজের মধ্যে যৌন সম্পর্কের আগ্রহ কমে গেছে। যার ফলে শিশু জন্মের হারও কমেছে যা নিয়ে উদ্বিগ্ন জাপান সরকার।

এবার সেই কথা স্বীকারও করেছে গবেষকরা। তাদের মতে প্রতিদিন যদি আপনি পর্নগ্রাফি দেখে তাহলে বাস্তবে মানে সহবাসের সময় আপনার রোমাঞ্চটাই শেষ হয়ে যায়। সহবাসের আনন্দ উপভোগ করার জন্য আমাদের মস্তিষ্কের অন্যতম নিউরো ট্রান্সমিটার ডোপামিন দায়ী। 

কিন্তু, প্রতিদিন পর্নগ্রাফি দেখলে মস্তিষ্ক ধীরে ধীরে ব্যাপারটার সঙ্গে অভ্যস্ত হয়ে পড়ে। আর মনও সেখানে খুঁজে পায় না নতুন কোনও রোমাঞ্চ। শুধু তত্ত্বকথাই নয়। বাস্তবেও গবেষকরা অনেকের সঙ্গেই কথা বলেছেন, যারা কৈশোর থেকে নিয়মিত এইসব সাইট দেখতেন।

তাদের একজন বলেছেন, প্রথম প্রথম পর্নগ্রাফি দেখে খুব উত্তেজিত লাগলেও, পরে ওই নকল জিনিসগুলো বহুবার দেখতে দেখতে নতুন কোনো কিছু খুঁজে পেতাম না। আর বিয়ের পর সহবাসের সময় জোর করে মনে এরকম কোনও অনুভূতি বা রোমাঞ্চ আনাটা ছিল বেশ কষ্টসাধ্য।

আসলে ইন্টারনেটে সেক্স নিয়ে যেসব মিথ থাকে, বা ভিডিও অধিকাংশ ক্ষেত্রেই তা আসল হয় না। ফলে বাস্তবে সেগুলো দেখে যখন লোকজন নকল করতে যায়, তখন তারা পারে না। ফলে নিজের আর নিজের পারফর্ম্যান্সের উপর থেকেই অনেক সময় উঠে যায় বিশ্বাস। এমনকি অবসাদ এতটাই বেড়ে যেতে পারে যে ক্ষেত্রবিশেষে ওষুধ খাওয়া বা কাউন্সেলিং করানোরও প্রয়োজন পড়তে পারে।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!