• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

পর্যটন শিল্প উন্নয়নে সহযোগিতা করতে চায় জাতিসংঘ


নিউজ ডেস্ক ডিসেম্বর ১২, ২০১৭, ০৬:২৫ পিএম
পর্যটন শিল্প উন্নয়নে সহযোগিতা করতে চায় জাতিসংঘ

ঢাকা: জাতিসংঘের পর্যটন বিষয়ক সংস্থা ইউএনডব্লিউটিও’র মহাসচিব ড. তালেব রিফাই বলেছেন, পর্যটন শিল্প বিকাশে বাংলাদেশের রয়েছে অমিত সম্ভাবনা। এ সম্ভাবনাকে কাজে লাগিয়ে বাংলাদেশকে একটি আকর্ষণীয় পর্যটন গন্তব্যে পরিণত করতে সম্ভ্যাব্য সকল সহযোগিতা করতে প্রস্তুত ইউএনডব্লিউটিও।  

সোমবার (১১ ডিসেম্বর) রাতে ওমানের রাজধানী মাস্কাটে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেননের সঙ্গে এক বৈঠকে এসব কথা বলেন তিনি বলে মঙ্গলবার (১২ ডিসেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়।

মহাসচিব সাম্প্রতিক বছরগুলোতে পর্যটন শিল্পের বিকাশে বাংলাদেশের প্রয়াসের প্রশংসা করেন এবং আন্তর্জাতিক বুদ্ধিস্ট সার্কিট সম্মেলন ও ইউএনডব্লিউটিও’র এশিয়া ও এশিয়া প্যাসিফিক রিজিওনের বৈঠকে যোগ দিতে বাংলাদেশে আসার কথা স্মরণ করেন। রোহিঙ্গাদের আশ্রয় দেয়ায় সরকার ও জগণের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে মহাসচিব বাংলাদেশ ভ্রমণের ক্ষেত্রে কতিপয় দেশের ট্রাভেল এডভাইজারি জারিতে অসন্তোষ প্রকাশ করে বলেন, এ ধরণের পদক্ষেপ সিকাগো সনদের পরপন্থী। ট্রাভেল এডভাইজারি হতে হয় সুষ্পষ্ট ও নির্দিষ্ট সময়ের জন্য। তিনি এ বিষয়ে কথা বলবেন বলে মন্ত্রীকে আশ্বস্ত করেন।

বৈঠকে ওমানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম সারওয়ার, বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব এটিএম নাসির মিয়া এবং বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের পরিচালক ভূবন চন্দ্র বিশ্বাস উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!