• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

পলাতক জেএমবি সদস্য ময়নুল গ্রেপ্তার


সিরাজগঞ্জ প্রতিনিধি এপ্রিল ২৬, ২০১৭, ০৯:৪৭ পিএম
পলাতক জেএমবি সদস্য ময়নুল গ্রেপ্তার

সিরাজগঞ্জ: জেলার উল্লাপাড়ার সোনতলা এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির সারোয়ার-তামিম গ্রুপের অন্যতম সদস্য পলাতক ময়নুল হককে (৩০) গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)-১২ সদস্যরা।

বুধবার (২৬ এপ্রিল) বিকেল সাড়ে ৪টার দিকে উপজেলার সলপ ইউনিয়নের সোনতলা ব্রীজের নিচের পাকা রাস্তা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। ময়নুল একই উপজেলার চর মোহনপুর গ্রামের মৃত দেলদার আকন্দের ছেলে।

র‌্যাব-১২ সিরাজগঞ্জ ক্যাম্পের ক্যাম্প কমান্ডার মেজর সাফায়াত আহম্মদ সুমন পিএসসি এ তথ্য নিশ্চিত করে জানান, গোপন সংবাদের ভিত্তিতে উল্লাপাড়ার সোনতলা ব্রীজ এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

তিনি আরো জানান, ময়নুল গত বছর ১ সেপ্টেম্বর উল্লাপাড়া উপজেলার চর মোহনপুর গ্রামে রুহুল আমিনের বাড়িতে জেএমবি’র সদস্যরা নাশকতার পরিকল্পনা করছিল। ওই সময় সেখানে অভিযান চালিয়ে জেএমবির সক্রিয় সদস্য ইসরাফিল, আলমাস ও রুহুল আমিনকে পুলিশ গ্রেপ্তার করলেও ময়নুল হকসহ আরোও ৪/৫ জেএমবি সদস্য পালিয়ে যায়। এ ঘটনায় দায়ের করা মামলার পলাতক আসামি ছিলেন ময়নুল।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে ময়নুল জেএমবি সম্পৃক্ততার কথা স্বীকার করেছেন। প্রায় আড়াই বছর আগে জেএমবির শীর্ষ নেতা তালহার সঙ্গে তার পরিচয় হয়। তালহা ময়নুলকে জিহাদের জন্য উদ্বুদ্ধ করেন এবং তাকে আনসার সদস্য হিসেবে অন্তর্ভূক্ত করে বিভিন্ন সময়ে তাকে ও অন্যান্য সদস্যদের জিহাদী বই পড়তে দেন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!