• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

পল্লী চিকিৎসক হত্যা: জঙ্গি রাজীব ৫ দিনের রিমান্ডে


গাইবান্ধা প্রতিনিধি মার্চ ২৭, ২০১৭, ০৭:২৫ পিএম
পল্লী চিকিৎসক হত্যা: জঙ্গি রাজীব ৫ দিনের রিমান্ডে

গাইবান্ধা: গাইবান্ধায় পল্লী চিকিৎসক মাহবুবুল আলম ওরফে দীপ্তি হত্যা মামলায় জিজ্ঞাসাবাদের জন্য জঙ্গি জাহাঙ্গীর আলম ওরফে রাজীব গান্ধীকে পাঁচদিনের রিমান্ডে নিয়েছে সিআইডি পুলিশ।

সোমবার (২৭ মার্চ) দুপুরে জেলা জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে তাকে হাজির করে সাতদিনের রিমান্ড চেয়ে আবেদন করে পুলিশ। শুনানি শেষে আদালতের বিচারক মো. জয়নাল আবেদীন পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন।

গুলশানের হলি আর্টিজান রোস্তোরায় হামলার পরিকল্পনাকারীও ছিলেন রাজীব গান্ধী।

রাষ্ট্রপক্ষের আইনজীবী শফিকুল ইসলাম পাঁচদিনের রিমান্ড মঞ্জুরের কথা নিশ্চিত করেছেন।

সোমবার বিকেলে মুঠোফোনে গাইবান্ধা সিআইডি পুলিশের ভারপ্রাপ্ত কমকর্তা (ওসি) সাইদুল আলম বলেন, পলাশবাড়ী উপজেলার মনোহরপুর গ্রামের পল্লী চিকিৎসক মাহবুবুল আলম ওরফে দীপ্তি হত্যা মামলায় জিজ্ঞাসাবাদের জন্য সাতদিনের রিমান্ড চেয়ে আবেদন জানানো হয়। আদালত পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন।

তিনি আরো বলেন, ২০১৫ সালের ২ জুন মনোহরপুর গ্রামের পল্লী চিকিৎসক মাহবুবুল আলম ওরফে দীপ্তি খুন হন। ওইদিনই পলাশবাড়ী থানায় হত্যা মামলা দায়ের করা হয়। পরবর্তীতে এই মামলাটি সিআইডি পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

পুলিশ জানায়, রাজীব গান্ধির বাড়ি গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার শিবপুর ইউনিয়নের মালঞ্চা গ্রামে। তাঁদের আদি বাড়ি পাশের সাঘাটা উপজেলার পদুমশহর ইউনিয়নের রাঘবপুর ভুতমারা (চকদাতেয়া) গ্রামে। মালঞ্চা গ্রামের মৃত ওসমান মুনশির ছেলে জাহাঙ্গীর ওরফে রাজীব গান্ধী।

চলতি বছরের ১৩ জানুয়ারি রাত সাড়ে ১১টার দিকে জাহাঙ্গীর আলমকে টাঙ্গাইল থেকে গ্রেপ্তার করে পুলিশ। গুলশান হামলায় জড়িত যে কয়জনকে জীবিত ধরা হয়েছে, তাঁদের মধ্যে রাজীব গান্ধী অন্যতম। প্রাথমিক জিজ্ঞাসাবাদে রাজীব গান্ধী গুলশান ও শোলাকিয়া হামলায় জড়িত থাকার কথা পুলিশের কাছে স্বীকার করে। পুলিশের অভিযানে নিহত জঙ্গি নেতা তামিম চৌধুরী ও নুরুল ইসলাম ওরফে মারজানের সঙ্গে গুলশান হামলার পরিকল্পনায় সরাসরি জড়িত ছিলেন তিনি।

এ ছাড়া জাপানি নাগরিক কুনিও হোশি, টাঙ্গাইলের দরজি নিখিল চন্দ্র জোয়ারদার, পাবনার পুরোহিত নিত্যরঞ্জন পান্ডে, রংপুরের মাজারের খাদেম রহমত আলী, কুষ্টিয়ার চিকিৎসক সানাউর, পঞ্চগড়ের পুরোহিত যজ্ঞেশ্বর, দিনাজপুরের হোমিও চিকিৎসক ধীরেন্দ্রনাথ, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষক এ এফ এম রেজাউল করিম সিদ্দিকীসহ ২২টি হত্যার ঘটনায় পরিকল্পনাকারী ছিলেন তিনি।

অপরদিকে গত বছরের ৮ ফেব্রুয়ারি ভোরে গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলা শহরের মধ্যপাড়া এলাকার ব্যবসায়ী তরুণ দত্ত (৩৮) এবং গত ২৫ মে সকালে একই উপজেলার মহিমাগঞ্জ বাজারের জুতা ব্যবসায়ী দেবেশ চন্দ্র প্রামাণিক (৬৮) হত্যা মামলার আসামি। এই দুই হত্যা মামলার অভিযোগপত্রে জাহাঙ্গীরের নাম আছে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!