• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

‘পশ্চিম বঙ্গের হলেও মুক্তিযুদ্ধকে ইতিহাসের অংশ জেনেছি’


বিনোদন প্রতিবেদক মার্চ ২, ২০১৭, ০৫:৪১ পিএম
‘পশ্চিম বঙ্গের হলেও মুক্তিযুদ্ধকে ইতিহাসের অংশ জেনেছি’

ঢাকা: পশ্চিম বাংলার অন্যতম মেধাবী অভিনেতা ও নির্মাতা পরমব্রত চট্টোপাধ্যায়। ১ মার্চ ‘ভুবন মাঝি’র প্রচারণায় এসেছেন ঢাকায়। সেদিন সন্ধ্যারাতে স্টার সিনেপ্লেক্সে ছবিটির উদ্বোধনী শোতে ছিলেনও তিনি। সেসময় তিনি কথা বলেছেন দেশের গণমাধ্যমকর্মীদের সঙ্গে। 

৩ মার্চ মুক্তি পাচ্ছে ফাখরুল আরেফিন পরিচালিত ও কলকাতার পরমব্রত চট্টোপাধ্যায় অভিনীত প্রতীক্ষিত সিনেমা ‘ভুবন মাঝি’। আর এই সিনেমার প্রিমিয়ার হল ১ মার্চ সন্ধ্যায়। সিনেমা প্রদর্শনীর পর পরমব্রত ‘ভুবন মাঝি’ সম্পর্কে বলতে গিয়ে ফিরে যান বাংলার মুক্তিযুদ্ধে। 

মুক্তিযুদ্ধভিত্তিক সিনেমা ‘ভুবন মাঝি’ সিনেমা প্রসঙ্গে পরমব্রত বলেন, এই ছবিতে অভিনয়ের মাধ্যমে মুক্তিযুদ্ধের যে ধারণা নিয়ে বড় হয়েছি সেটা আরো শানিত হয়েছে। আমি যে পরিবেশে বড় হয়েছি, তাতে করে পশ্চিম বঙ্গের বাঙালি হলেও বাংলাদেশের স্বাধীনতাকে আমি আমার ইতিহাসের অংশ হিসেবেই জেনেছি। আমি নিজেও আমার ইতিহাসের একটি গর্বের অধ্যায় বলেই জেনে বড় হয়েছি। 

মুক্তিযুদ্ধের সিনেমা হয়েও ‘ভুবন মাঝি’ যে তার কাছে যে বিশেষ হয়ে এসেছে সেটাও বলতে ভুলেননি পরমব্রত। কথায় কথায় জানালেন, ‘ভুবন মাঝ ‘ মুক্তিযুদ্ধের পটভূমিকায় হলেও সারা পৃথিবীতেই যুদ্ধের ছবি, খেলার ছবি বলতে আমরা এক ধরনের ফর্মুলা ভাবি। কিন্তু ‘ভূবন মাঝি’ সেই ফর্মুলা থেকে অনেক দূরের একটি ছবি। এই কারণেই হয়তো এই ছবিতে আমি সম্পৃক্ত হতে পেরেছি। 

৩ মার্চ স্টার সিনেপ্লেক্স, মধুমিতা, শ্যামলীসহ সারাদেশের মোট ১৫টি হলে মুক্তি পাচ্ছে সরকারি অনুদানে নির্মিত ছবি ‘ভুবন মাঝি’।

মুক্তিযুদ্ধভিত্তিক সিনেমা ‘ভুবন মাঝি’। ছবিতে কলকাতার পরমব্রত চট্টোপাধ্যায় ছাড়াও অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেত্রী  অপর্ণা ঘোষ। এছাড়া মাজনুন মিজান, মামুনুর রশীদ, শুভাশীষ ভৌমিক, কাজী নওশাবা আহমেদ, সুষমা সরকারকেও গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে। সরকারি অনুদানে নির্মিত ‘ভুবন মাঝি’ ছবিটির সহ–প্রযোজক রি​ফলেক্ট মিডিয়া কমিউনিকেশন লিমিটেড।

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!