• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

পশ্চিম ভার্জিনিয়ায় বন্যায় ২৩ জনের মৃত্যু


আন্তর্জাতিক ডেস্ক জুন ২৫, ২০১৬, ১১:১৫ এএম
পশ্চিম ভার্জিনিয়ায় বন্যায় ২৩ জনের মৃত্যু

পশ্চিম ভার্জিনিয়ায় ইতিহাসের ভয়াবহতম বন্যায় ২৩ জনের মৃত্য হয়েছে। খবর বিবিসি ও সিএনএনের।

সিএনএনের এক খবরে জানায়, গতকাল শুক্রবার বিকেলে দেশটির গভর্নর আর্ল রে টমব্লিন তিনটি কাউন্টিতে ১৪ জনের মৃত্যুর কথা নিশ্চিত করেছেন। কিন্তু রাতের বেলা দেশটির হোমল্যান্ড সিকিউরিটি এবং ইমারজেন্সি ম্যানেজমেন্ট পশ্চিম ভার্জিনিয়া বিভাগ ২৩ জনের মৃতের কথা জানায়।

দেশটির গভর্নর টমব্লিন বলেছেন, বন্যায় আমরা সবাই ক্ষতিগ্রস্থ হয়েছি। উদ্ধারকর্মীরা বন্যায় বাড়ি এবং গাড়ির ভেতরে আটকে পড়া লোকদের উদ্ধারে জোর তৎপরতা চালাচ্ছেন।

এদিকে বিবিসি এক প্রতিবেদনে জানিয়েছে, তীব্র বন্যায় হামাগুড়ি দেওয়া এক শিশু এবং আট বছরের শিশুসহ ২০ জন মারা গেছেন। আরো অনেকে নিখোঁজ রয়েছেন। এ ঘটনায় ১০০টির বেশি বাড়ি সম্পূর্ণ বিধ্বস্ত হয়েছে। সেই সঙ্গে রাজ্যটির কয়েক হাজার বাড়িতে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে।

প্রতিবেদনে আরও বলা হয়, ঝড় শুরু হলে একটি শপিং মলে আটকে পড়ে ৫০০ জনের বেশি মানুষ। সবমিলিয়ে রাজ্য জুড়ে এখনও চলছে উদ্ধার অভিযান। নিখোঁজ সবাইকে খুঁজে পাওয়ার চেষ্টা করা হচ্ছে বলে জানায় স্থানীয় কর্তৃপক্ষ।

উল্লেখ্য, বৃহস্পতিবার পশ্চিম ভার্জিনিয়ায় একটি বিশাল ঝড় আঘাত হানে। এ সময় রাজ্যজুড়ে প্রচুর ঝড়-বৃষ্টি হয়। এ ঝড়-বৃষ্টি কানাওহা, মধ্য গ্রিনব্রিয়ার, নিকোলাস এবং ওয়েবস্টার এলাকায় আঘাত হানে। কিন্তু সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয় মধ্য ও দক্ষিণ-পশ্চিম ভার্জিনিয়া। এখন পর্যন্ত সেখানে নয় ইঞ্চি বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এএম

Wordbridge School
Link copied!