• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

পশ্চিমবঙ্গে চার বাংলাদেশি যুবক গ্রেপ্তার


নিউজ ডেস্ক মে ২৫, ২০১৮, ০৮:৪১ পিএম
পশ্চিমবঙ্গে চার বাংলাদেশি যুবক গ্রেপ্তার

ঢাকা: ভারতের পশ্চিমবঙ্গে বাংলাদেশের চার যুবককে গ্রেপ্তার করা হয়েছে। দেশটির পুলিশ জানিয়েছে, মেয়াদ শেষ হয়ে যাওয়া পাসপোর্ট ও ভিসা নিয়ে ভারত থেকে অবৈধভাবে বাংলাদেশে যাওয়ার পথে ওই চার যুবককে গ্রেপ্তার করা হয়।

বৃহস্পতিবার (২৪ মে) দিবাগত রাতে পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনা জেলার বসিরহাটের বাদুড়িয়ার চন্ডিপুর এলাকায় ওই চার যুবককে গ্রেপ্তার করে পুলিশ। শুক্রবার (২৫ মে) দুপুরে আটক যুবকদের বসিরহাট মহকুমা আদালতে হাজির করা হয়।

আটক চার যুবক হচ্ছেন- ইলিয়াস হোসেন (২২), তানভীর হোসেন (২২), বিল্লাল হোসেন (২৪) ও এহসানুল হক (২১)। বাদুড়িয়া থানা জানিয়েছে, আটক যুবকদের মধ্যে ইলিয়াস ঢাকার, তানভীর ব্রাহ্মণবাড়িয়ার, বিল্লাল পটুয়াখালীর এবং এহসানুল গোপালগঞ্জ জেলার বাসিন্দা।

পুলিশ জানিয়েছে, প্রায় দেড় বছর আগে ওই চার যুবক ভারতে প্রবেশ করে সোজা চলে যান উত্তরপ্রদেশ রাজ্যে। সেখানে গিয়ে জাল ভারতীয় রেশন কার্ড, ভোটার পরিচয়পত্র তৈরি করে সেখানকার একটি কলেজে ভারতীয় নাগরিক হিসাবে ভর্তি হন। গত ছয় মাস আগে তাঁদের ভিসার মেয়াদ শেষ হয়ে যায়। এরপর তাঁরা বাংলাদশে বাড়িতে ফিরে যাবে বলে মনস্থির করেন। গত সোমবার উত্তরপ্রদেশ থেকে বাংলাদেশে ফিরে যাওয়ার জন্য তাঁরা রওনা দেন।

বৃহস্পতিবার দিবাগত রাতে ওই চার বাংলাদেশিকে উত্তর ২৪ পরগনা জেলার বসিরহাটের ভারত-বাংলাদেশ সীমান্ত সংলগ্ন এলাকা বাদুড়িয়ার চন্ডিপুরের কাছে ইতস্ততঃ ঘুরতে দেখা যায়। ওই চার যুবককে বাদুড়িয়া থানার পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসে। এরপর তাঁদের জিজ্ঞাসাবাদ করে জানা যায়, তাঁরা সবাই বাংলাদেশি। মেয়াদ শেষ হয়ে যাওয়া পাসপোর্ট ও ভিসা নিয়ে তাঁরা অবৈধভাবে বাংলাদেশে ফিরে যাওয়ার চেষ্টা করছিলেন।

বাদুড়িয়া থানার পুলিশ কর্মকর্তা বাপ্পা মিত্র জানান, ওই চার বাংলাদেশি ছাত্রের কাছে মেয়াদোত্তীর্ণ ভিসা ছিল। পুলিশের কাছে ওই চার যুবক জানিয়েছে, ‘চোরাপথে’ বাংলাদেশে ফিরে যাওয়ার চেষ্টা করছিলেন তাঁরা। ফলে তাঁদের গ্রেপ্তার করা হয়েছে।  তবে কি কারণে তাঁরা মেয়াদোত্তীর্ণ ভিসা নিয়ে ভারতে ছিলেন তা জানার চেষ্টা করা হচ্ছে।

সোনালীনিউজ/জেএ

Wordbridge School
Link copied!