• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

পাঁচ ট্রাক সরকারি চালসহ আটক ৩


ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি জানুয়ারি ১২, ২০১৭, ০৮:৩৯ পিএম
পাঁচ ট্রাক সরকারি চালসহ আটক ৩

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ খাদ্যগুদামে রক্ষিত খাদ্য অধিদপ্তরের চাল বে-আইনিভাবে খাদ্যগুদাম থেকে বের করে প্রক্রিয়াজাতকরনের সময় প্রায় ৫ট্রাক চালসহ তিনজনকে আটক করেছে র‌্যাব। বৃহস্পতিবার (১২ জানুয়ারি) বিকেলে উপজেলার বাহাদুরপুর এলাকার মেসার্স ওসমান গনী এগ্রো ফুড প্রোডাক্টস্ অটো সর্টার মিল থেকে এই চাল আটক করা হয়।

এসময় আটক ব্যক্তিরা হলো জয়নাল আবেদিন (২৫), মো. হানিফ মিয়া (৩০) ও ইয়াছিন মিয়া (২৩)। এরা সবাই ট্রাকের চালক।

র‌্যাব-১৪ সূত্র জানায়, বৃহস্পতিবার (১২ জানুয়ারি) দুপুরে আশুগঞ্জ খাদ্যগুদাম থেকে সরকারি চাল পাচার হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে সেখানে সোর্স পাঠানো হয়। তাদের দেয়া তথ্যমতে উপজেলার আশুগঞ্জ খাদ্যগুদাম থেকে বের হওয়া সময় সরকারি চালবোঝাই তিনটি ট্রাকের পিছু নেয় র‌্যাব। এসময় তিনটি ট্রাকই বাহাদুরপুর মেসার্স ওসমান গনী এগ্রো ফুড প্রোডাক্টস্ অটো সর্টার মিলে নিয়ে যায়। সেখানে মিলের ভেতরে এই চালকে প্রক্রিয়াজাত করে মিনিকেট চাল বানানোর সময় আরও প্রায় দুই ট্রাক চালসহ ৫ট্রাক চাল ও তিনজন ট্রাক চালককে আটক করে র‌্যাব। এসময় মেসার্স ওসমান গনী এগ্রো ফুড প্রোডাক্টস্ অটো সর্টার মিলের মালিক হাজী বাহাউদ্দিন পালিয়ে যায়।

আটক ট্রাক চালকরা জানান, নাঈম নামে আশুগঞ্জের স্থানীয় এক চাল ব্যবসায়ী ও ডিলার খাদ্য গুদাম থেকে এসব চাল মেসার্স উসমান গণি এগ্রো ফুড নামের মিলে নিয়ে যেতে বলেছেন। আশুগঞ্জ খাদ্য গুদামের কর্মকর্তা মো. মনিরুজ্জামানের সামনে খাদ্য গুদামের নিজস্ব শ্রমিকরা তিনটি ট্রাকে এই চাল ট্রাকে তুলে দেয়। তিনটি ট্রাকে ৯’শ ২৩ বস্তা চাল রয়েছে। এর প্রতিটি বস্তায় ৫০ কেজি চাল রয়েছে বলেও জানান তারা।

র‌্যাব-১৪ এর ভৈরব ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর শেখ নাজমুল আরেফিন পরাগ ৫ ট্রাক চালসহ ৩ জনকে আটকের সত্যতা নিশ্চিত করে জানান, আটক ট্রাক চালকদের জিজ্ঞাসাবাদ চলছে। এছাড়াও এর সঙ্গে জড়িতদের খুজে বের করার চেষ্ট চলছে। এব্যাপারে মামলার প্রস্তুতি চলছে। 

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!