• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

পাঁচ বছর থেকে যে কঠিন রোগের সঙ্গে লড়ছেন প্রিয়াঙ্কা


বিনোদন ডেস্ক সেপ্টেম্বর ১৮, ২০১৮, ০১:৫৮ পিএম
পাঁচ বছর থেকে যে কঠিন রোগের সঙ্গে লড়ছেন প্রিয়াঙ্কা

প্রিয়াঙ্কা চোপড়া

ঢাকা: সাবেক বিশ্বসুন্দরী প্রিয়াঙ্কা চোপড়া। শুধু বলিউডেই নয়, আন্তর্জাতিক পরিমণ্ডলেও প্রিয়াঙ্কা চোপড়ার খ্যাতি রয়েছে। ‘পারফেক্ট’ জীবন গড়ায় আস্থা তাঁর। গতকাল সোমবার সাবেক এই বিশ্বসুন্দরী ভক্তদের জানিয়েছেন তাঁর স্বাস্থ্য-সংকটের কথা।

মাইক্রো-ব্লগিং সাইট টুইটারে প্রিয়াঙ্কা লিখেছেন, দীর্ঘদিন ধরেই তিনি শ্বাসকষ্টজনিত রোগ হাঁপানির বিরুদ্ধে লড়াই করছেন। পাঁচ বছর বয়স থেকেই তিনি হাঁপানিতে আক্রান্ত। ভক্তদের এ-ও বলেছেন, এ রোগ তাঁর স্বপ্ন দেখা থামিয়ে দিতে পারেনি, ক্যারিয়ারে শীর্ষে পৌঁছানো রুখতে পারেনি।

‘যাঁরা আমাকে চেনেন, তাঁরা জানেন যে আমি হাঁপানিতে আক্রান্ত। আর তা লুকোনোর কী আছে? আমি জানি, আমাকে নিয়ন্ত্রণ করার আগেই হাঁপানিকে নিয়ন্ত্রণ করতে হবে।’

টুইটে তিনি আরো লিখেন, দীর্ঘদিন ধরেই তিনি ইনহেলার সঙ্গে রাখেন। হাঁপানি তাঁর লক্ষ্য অর্জন থামিয়ে দিতে পারেনি এবং জীবনযাপনেও তেমন প্রতিবন্ধকতা তৈরি করতে পারেনি।

শ্বাসকষ্টজনিত রোগ হাঁপানি নিয়ে কাজ করে ‘ব্রিথ ফ্রি’ নামে একটি সংগঠন। এর প্রচারণায় অংশ নিয়েছেন প্রিয়াঙ্কা। অফিশিয়াল টুইটারে তারা একটি ভিডিও পোস্ট করে। ক্যাপশনে লেখে, ‘প্রিয়াঙ্কা চোপড়া একজন বৈশ্বিক তারকা। কিন্তু আপনি কি জানেন, তিনি হাঁপানিতে আক্রান্ত? হাঁপানি প্রিয়াঙ্কার স্বপ্নকে রুখতে পারেনি। এটা আপনাকেও থামাতে পারবে না।’

ভিডিওতেও প্রিয়াঙ্কা জানান, পাঁচ বছর বয়স থেকে তিনি হাঁপানির সঙ্গে লড়ছেন। তাঁর মা ডাক্তার ছিলেন। জানতেন, ট্যাবলেটের চেয়ে ইনহেলার নেওয়া উত্তম। এ রোগে আক্রান্তদের অভয়বাণী শোনান এ তারকা।

প্রিয়াঙ্কা চোপড়া এখন সোনালি বোসের ‘দ্য স্কাই ইজ পিঙ্ক’ ছবিতে কাজ করছেন। এ ছবিতে আরো রয়েছেন ফারহান আকতার ও জাইরা ওয়াসিম।

ছবিটি আয়শা চৌধারিকে নিয়ে নির্মিত। ১৯৯৬ সালের ২৭ মার্চ জন্মগ্রহণ করেন তিনি। মাত্র ১৩ বছর বয়সে পালমোনারি ফিব্রোসিস বা ফুসফুসের জটিল রোগে আক্রান্ত হন। এরপরই তিনি প্রেরণাদায়ী বক্তা হিসেবে কাজ করেন। ২০১৫ সালের ২৪ জানুয়ারি মাত্র ১৯ বছর বয়সে মারা যান তিনি। তাঁর জীবনসংগ্রাম নিয়েই নির্মিত হচ্ছে ছবিটি। জীবনের ইতিবাচক দিকগুলো নিয়ে তাঁর বক্তৃতা বেশ জনপ্রিয়।

ছবিটি প্রযোজনা করছেন রোনি স্ক্রুইবালা ও সিদ্ধার্থ রায় কাপুর। এ ছবিতে প্রিয়াঙ্কা জাইরার মায়ের ভূমিকায় অভিনয় করবেন। মুম্বাই, দিল্লি, লন্ডন ও আন্দামানে এ ছবির শুটিং হবে। ছবির সংলাপ রচনা করেছেন জুহি চতুর্বেদী ও সংগীতে রয়েছেন প্রীতম চক্রবর্তী। খবর ডিএনএর।

তা ছাড়া হলিউডের ‘কাউবয় নিনজা ভাইকিং’ নামে সিনেমাটিতে ‘গার্ডিয়ানস অব দ্য গ্যালাক্সি’খ্যাত মার্কিন অভিনেতা ক্রিস প্র্যাটের বিপরীতে অভিনয় করবেন তিনি। এতে প্র্যাটের প্রেমিকার চরিত্রে অভিনয় করবেন ‘কোয়ান্টিকো’খ্যাত এই অভিনেত্রী।

গত ১৮ আগস্ট মার্কিন সংগীতশিল্পী ও গীতিকার নিক জোনাসের সঙ্গে বাগদান হয় প্রিয়াঙ্কা চোপড়ার। এখন যুক্তরাষ্ট্রে তাঁর বাগদত্তার সঙ্গে সাময়িক অবসর যাপন করছেন।

সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!