• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

পাউবোর জমি দখল করে স্থাপনা


আমতলী (বরগুনা) প্রতিনিধি সেপ্টেম্বর ১৯, ২০১৮, ০২:৪২ পিএম
পাউবোর জমি দখল করে স্থাপনা

ছবি: সোনালীনিউজ

বরগুনা : জেলার তালতলী উপজেলার কবিরাজ পাড়া এলাকায় পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) জায়গা অবৈধ দখলে নিয়ে স্থাপনা নির্মাণ করছেন একই গ্রামের মো. মাসুদ চৌকিদার ও তালতলী শহরের মো. শহিদ মিয়া।

জানা গেছে, কবিরাজ বাজার সলগ্ন পানি উন্নয়ন বোর্ডের বড় নিশানবাড়ীয়া ৪২নং মৌজার ৮৮নং খতিয়ানের ১৭৭৪নং দাগে  ৩ একর ৩ শতাংশ জমি রয়েছে। উক্ত জমি দখল করার জন্য স্থানীয় প্রভাবশালী মো. মাসুদ চৌকিদার তালতরী শহরের মো. শহিদ মিয়া গত দু’দিন ধরে ঘর উত্তোলন করছেন।

প্রভাবশালীরা আইনের কোনো তোয়াক্কা না করে পানি উন্নয়ন বোর্ডের নোটিশ অমান্য করে দখল করছে সরকারি জমি। পানি উন্নয়ন বোর্ড বরগুনা কর্তৃক তালতলী থানায় লিখিত অভিযোগ দেয়ার পরও মো. মাসুদ চৌকিদার ও শহিদ মিয়া অবৈধভাবে ঘর উত্তোলন করেছেন। ১৮ সেপ্টেম্বর বরগুনা পানি উন্নয়ন বোর্ড  তালতলী থানায় অবৈধ দখলকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য লিখিত অভিযোগ দাখিল করেন।

এ ব্যাপারে বরগুনা পানি উন্নয়ন বোর্ডের উপ–সহকারী প্রকৌশলী মো. শাহ আলম মিয়া বলেন, অবৈধ দখলকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ও সরকারি জমি রক্ষা করতে তালতলী থানায় লিখিত অভিযোগ দেওয়া হয়েছে।  

এ ব্যাপারে জানার জন্য অভিযুক্তদের মধ্যে মো. মাসুদ চৌকিদার কোনো কথা বলবেন না বলে জানান।

তালতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা পুলক চন্দ্র রায় জানান, কোনো ধরনের স্থাপনা করতে নিষেধ করা হয়েছে। এরপরও কোনো ধরনের কাজ করলে কঠোরভাবে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!