• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

পাওনা আদায়ে তথ্যমন্ত্রীর প্রতি ন্যাপের আহ্বান


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ৪, ২০১৬, ০৩:০৮ পিএম
পাওনা আদায়ে তথ্যমন্ত্রীর প্রতি ন্যাপের আহ্বান

ঢাকা: বিনা নোটিশে গত তিন মাস ধরে বাংলামেইল২৪ডটকম বন্ধ রাখা ও সাংবাদিক কর্মচারীদের বকেয়া বেতন-ভাতা পরিশোধ না করে হয়রানি করার তীব্র নিন্দা, প্রতিবাদ ও ক্ষোভ জানিয়েছেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ (ন্যাপ) মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া। শুক্রবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি সাংবাদিক কর্মচারীদের বকেয়া আদায়ে তথ্যমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

বিবৃতিতে ন্যাপ মহাসচিব উল্লেখ করেন, সংবাদকর্মীদের সঙ্গে কোনো ধরনের আলাপ-আলোচনা ছাড়া কর্তৃপক্ষ বন্ধ রেখেছে বাংলামেইল২৪ডটকম। এর মধ্যে তিন মাস (আগস্ট, সেপ্টেম্বর. অক্টোবর ২০১৬) পার হলেও বেতন-ভাতা দেয়ার কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি। এমনকি বিগত ঈদ-উল-আযহায় সাংবাদিক-কর্মচারীদের উৎসব ভাতাও (ঈদ বোনাস) দেয়া হয়নি। শুধু তাই নয়, প্রতিষ্ঠানটির সর্বশেষ অবস্থা সম্পর্কেও কর্মরত সাংবাদিক-কর্মচারীদের জানানো হয়নি। এ বিষয়ে সংশ্লিষ্টরা বারবার তাগাদা দিলেও কোনো ব্যবস্থা গ্রহণ করেনি কর্তৃপক্ষ। উদ্ভুত এই পরিস্থিতির জন্য কর্তৃপক্ষকে দায়ি করে এম. গোলাম মোস্তফা ভুইয়া দ্রুত সংবাদকর্মীদের পাওনা পরিশোধের দাবি জানান।

বিবৃতিতে ন্যাপ মহাসচিব প্রশ্ন তুলে বলেন, সরকার-সহ দেশের সব রাজনৈতিক দল প্রতিনিয়ত সংবাদপত্রের স্বাধীনতার কথা বলে মুখে ফেনা তুললেও প্রকৃত অর্থে তারা কি সাংবাদিকদের স্বাধীনতা ও অধিকার আদায়ে সচেষ্ট? বাংলামেইল খুলে দেয়া ও সাংবাদিকদের পাওনা পরিশোধে সরকার বা রাজনৈতিক দলগুলোর কোনো দায়িত্ব কি নেই? একটা খবরকে কেন্দ্র করে সরকারের একটি প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া, প্রতিষ্ঠানের সাথে জড়িত শত শত মানুষকে বেকারে পরিণত করা কতটুকু যৌক্তিক? এই সিদ্ধান্ত কি মানবাধিকার পরিপন্থি নয়?

বিবৃতিতে গোলাম মোস্তফা ভুইয়া বলেন, অক্ষম সম্পাদকীয় নীতি অনুসরণ করায় বাংলামেইল পোর্টাল বন্ধ হয়েছে। কর্তৃপক্ষের ব্যর্থতার কারণে বাংলামেইল বন্ধ হলেও এরপর থেকে বাংলামেইল সংবাদকর্মীদের সঙ্গে বাংলামেইলের মাদার প্রতিষ্ঠান আজিম গ্রুপের ক্রমাগত অমানবিক আচরণ কোনোভাবে কাম্য হতে পারে না।

ন্যাপ মহাসচিব বাংলামেইল২৪ডটকম চালু, সাংবাদিক কর্মচারীদের বকেয়া পাওনা আদায়ে সরকারের তথ্যমন্ত্রীকে দ্রুততম সময়ে ব্যবস্থা গ্রহণে আহ্বান জানান।

সোনালীনিউজ/এমএন

Wordbridge School
Link copied!