• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

পাক-ভারত মহারণ দেখবে ৩০ কোটি দর্শক!


ক্রীড়া ডেস্ক জুন ১৭, ২০১৭, ০৬:৩৩ পিএম
পাক-ভারত মহারণ দেখবে ৩০ কোটি দর্শক!

ঢাকা: যুগ-যুগ ধরে ভারত-পাকিস্তান ম্যাচ মানেই অন্যরকম উত্তেজনা, রোমাঞ্চ, আর বারুদে উত্তাপে ঠাঁসা। প্রতিটি মুহূর্ত যেন শ্বাসরুদ্ধকর। দুই দেশের বৈরি রাজনৈতিক সম্পর্কটাও যেন উঠে আসে ২২ গজের কমব্যাট জোনে। চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে তেমনি একটি ম্যাচের প্রতীক্ষায় ভক্ত-সমর্থকরা।

রোববার (১৮ জুন) লন্ডনের ওভালে অনুষ্ঠিতব্য টুর্নামেন্টের অস্টম আসরের ফাইনালে বর্তমান চ্যাম্পিয়ন ভারতের মুখোমুখি হবে পাকিস্তান। এই লড়াইটা পাকিস্তানের পেস বোলিং বনাম ভারতের শক্তিশালী ব্যাটিং। ইমরান-ওয়াসিম-ওয়াকার-শোয়েবদের স্বর্ণালী যুগে শচীন-সৌরভ-দ্রাবিড়-লক্ষণরা পরীক্ষা দিয়ে গেছেন। সাম্প্রতিক সময়ে পাকিস্তানের সেই দাপট না থাকলেও তারা যেভাবে ফাইনালে উঠেছে। তাতে রোহিত-কোহলি-বুমরাহ-ধোনিদের সামনে চ্যালেঞ্জই জানাচ্ছেন আমির-জুনায়েদ-হাসানরা। তাই আবারও পাক-ভারত লড়াইয়ের সেই রোমাঞ্চকর উপখ্যান দেখার অপেক্ষায় ক্রিকেটপ্রেমীরা।

পাক-ভারত এই মহারণ দেখার অপেক্ষায় আছে প্রায় ৩০ কোটি দর্শক। এমন খবর দিয়েছেন বার্ক ইন্ডিয়া। গ্রুপ পর্বে দুই দলের ম্যাচটা অবশ্য একেবারে পানসে হয়েছিল। সেই ম্যাচও ২০ কোটি মানুষ দেখে বলে জানিয়েছে গণমাধ্যম নিয়ে গবেষণা করা প্রতিষ্ঠান বার্ক ইন্ডিয়া। ফাইনাল বলে কালকের ম্যাচের দর্শকসংখ্যা ৩০ থেকে ৪০ শতাংশ পর্যন্ত বেড়ে প্রায় ৩০ কোটি হতে পারে বলে অনুমান বার্ক ইন্ডিয়ার। যদিও আসল সংখ্যাটা হতে পারে এর চেয়েও বেশি।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!