• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

পাকিস্তানকে গুঁড়িয়ে জিতল ভারত


ক্রীড়া প্রতিবেদক সেপ্টেম্বর ২০, ২০১৮, ১২:৩২ এএম
পাকিস্তানকে গুঁড়িয়ে জিতল ভারত

ঢাকা: ভারত-পাকিস্তান ম্যাচের যে রোমাঞ্চ সেটির দেখা মিলল না। বরং পাকিস্তানের বিপক্ষে ম্যচটিকে একপেশে করে জিতে নিয়েছে ভারত। দুবাইয়ে এদিন আগে ব্যাট ২০০ রানও করতে পারেনি সরফরাজ আহমেদের দল। ১৬২ রানেই শেষ হয় তাদের ইনিংস। আগের দিন হংকংয়ের সামনে ভারতীয় বোলারদের নির্বিষ মনে হয়েছিল কিন্তু পাকিস্তানের সামনে সম্পূর্ণ বিপরীতই মনে হয়েছে।

পুরো ৫০ ওভারও খেলতে পারেনি পাকিস্তান। ৪৩.১ ওভারে দাঁড়ি পড়ল ইনিংসে। জয়ের জন্য রান তুলতে ধরে খেলার নীতি নেন ভারতের দুই ওপেনার রোহিত শর্মা এবং শিখর ধাওয়ান। সিঙ্গলস নিয়ে স্কোরবোর্ড সচল রাখা ছাড়াও মাঝে মধ্যে চার-ছয়ও বের হয় রোহিত-শিখরের ব্যাট থেকে। তবে ৮৬ রান করার পর ভারতের প্রথম উইকেট পড়ে যায়। ফিফটি করে শাদাব খানের বলে বোল্ড হয়ে ফিরে যান রোহিত। এর পর ৪৬ রানে ফিরে যান শিখরও। তবে অম্বাতি রাইডু এবং দীনেশ কার্তিকের ব্যাটে ভর করে সহজেই জয় তুলে নিয়েছে ভারত।

এরআগে ব্যাট করতে নেমে শুরু থেকেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে পাকিস্তান। ৩ রানে পড়ে যায় ২ উইকেট। মাঝে তৃতীয় উইকেটে বাবর আজম ও শোয়েব মালিক ৮২ রান যোগ করেছিলেন। কিন্তু বাবর (৪৭) ফিরতেই ভাঙন ধরে পাকিস্তানের ইনিংসে। ৭৭ রানের মধ্যে পড়ে শেষ ৮ উইকেট। বাবর ছাড়া রান পেলেন শুধু শোয়েব মালিক (৪৩)। ভারতের সফল বোলার ভুবনেশ্বর কুমার (৩/১৫) ও কেদার যাদব (৩/২৩)।

পরিসংখ্যান জানাচ্ছে, এশিয়া কাপে সফলতম দল ভারতই। মোট ছয় বার এই টুর্নামেন্টে জিতেছে ভারত। পাকিস্তান অন্য দিকে চ্যাম্পিয়ন হয়েছে মাত্র দু’বার। এশিয়া কাপে ভারত ও পাকিস্তান মোট ১২ বার মুখোমুখি হয়েছে। ভারত জিতেছে ছয় বার। হেরেছে পাঁচ বার। একবার ম্যাচের নিষ্পত্তি হয়নি।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!