• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

পাকিস্তানকে ‘রান চাপা’ দিল বাংলাদেশ


ক্রীড়া প্রতিবেদক মে ২৭, ২০১৭, ০৮:২৭ পিএম
পাকিস্তানকে ‘রান চাপা’ দিল বাংলাদেশ

ঢাকা: প্রস্তুতি ম্যাচে জয়-পরাজয় মুখ্য নয়। তারপরও জয় পেলে সেখান থেকে বাড়তি আত্মবিশ্বাস পাওয়া যায়। যেটা কাজে লাগে আসল টুর্নামেন্টে গিয়ে। বার্মিংহামে পাকিস্তানের বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচ বাংলাদেশের ব্যাটসম্যানরা ভালোই কাজে লাগিয়েছে। তামিম ইকবালের দারুন এক সেঞ্চুরির সৌজন্যে আগে ব্যাট করে বাংলাদেশ পাকিস্তানকে ‘রান চাপা’ দিয়েছে। তাঁরা স্কোরবোর্ডে তুলেছে ৯ উইকেটে ৩৪১ রান।

শনিবার (২৭ মে) টস জিতেছিলেন মাশরাফি বিন মুর্তজাই। প্রথমে তিনি ব্যাটিং বেছে নিয়েছিলেন। ২৭ রানে সৌম্য সরকারকে (১৯) হারায় বাংলাদেশ। এরপর ইমরুল কায়েসের সঙ্গে জুটি বাঁধেন তামিম। দ্বিতীয় উইকেটে দু’জনে মিলে যোগ করেন ১৪২ রান।

দলীয় ১৬৯ রানে সাদাব খানের বলে এলবিডব্লিউ হয়ে ফিরে যান ইমরুল। অবশ্য তিনি তার আগেই তুলে নেন ফিফটি। ৬২ বলে আট চারের সাহায্যে খেলে ৬১ রানের ইনিংস। ইমরুল আউট হলেও তামিম নিজের মতো খেলতে থাকেন। ইদানিং বদলে গেছেন দেশসেরা এই ওপেনার। উইকেটে থেকে রান করাতেই তিনি এখন স্বাচ্ছন্দবোধ করেন। এদিনও তাই করলেন ফিফটির পর আউট হওয়া নয় বরং সেটি তিন অঙ্কে নিয়ে গেলেন। ২১৯ রানের মাথায় সাদাবের বলে জুনায়েদের হাতে ক্যাচ দেওয়ার আগে তামিম করেন ১০২ রান। এই রান তিনি করেছেন ৯৩ বলে নয়টি বাউন্ডারি আর চার ছক্কায়।

মুশফিকুর রহীম ৪৬ রান করে ফিরে গেছেন। রানে ফেরার ইঙ্গিত দিয়েও বড় ইনিংস খেলতে পারেননি সাকিব আল হাসান। আউট হয়ে গেছেন ২৩ রান করে। ব্যাটসম্যানদের মধ্যে তাঁর ফর্ম নিয়েই একটু দুশ্চিন্তায় টিম ম্যানেজম্যান্ট। সাকিব বড় ম্যাচের খেলোয়াড় যে কোনো সময়ই নিজেকে আবিষ্কার করার ক্ষমতা রাখেন। নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ ম্যাচের দারুন ব্যাটিং করা মাহমুদুল্লাহ ২৪ বলে ২৯। শেষের দিকে মোসাদ্দেক হোসেনের ১৫ বলে ২৬ ও মেহেদি হাসান মিরাজের ১৩ রানে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে বাংলাদেশ স্কোরবোর্ডে তোলে ৩৪১ রান। ৭৩ রানে ৪ উইকেট তুলে নিয়েছেন জুনায়েদ খান। জোড়া উইকেট শিকার করেছেন হাসান আলী ও সাদাব খান।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেএ

Wordbridge School
Link copied!