• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

পাকিস্তানকে সেমিতে তুললেন সরফরাজ


ক্রীড়া প্রতিবেদক জুন ১২, ২০১৭, ১১:৪৮ পিএম
পাকিস্তানকে সেমিতে তুললেন সরফরাজ

ঢাকা: এবারের চ্যাম্পিয়ন্স ট্রফি নিঃসন্দেহে সব আসরের সেরা। প্রতিটি ম্যাচেই প্রায় শেষ অবধি অপেক্ষা করতে হয়েছে ফলের জন্য। কার্ডিফে সোমবার শ্রীলঙ্কাকে বাড়ি পাঠিয়ে দুর্দান্তভাবে ৩ উইকেটে ম্যাচ জিতে সেমিফাইনালে উঠেছে পাকিস্তান। সেমিতে তাঁরা পাচ্ছে স্বাগতিক ইংল্যান্ডকে। এদিন শ্রীলঙ্কার ২৩৬ রান পাকিস্তান ৩১ বল হাতে রেখে ৭ উইকেট হারিয়ে টপকে গেছে।

তবে রান তাড়া করতে নামা পাকিস্তানকে এক সময় পরাজয়ের দিকে ঠেলে দিয়েছিল শ্রীলঙ্কা। ১৬২ রানে ৭ উইকেট হারিয়ে পাকিস্তান তখন কাঁপছে।ক্রিজে তখন অধিনায়ক সরফরাজ আহমেদ। অথচ ১ উইকেটে ৯২ রান তুলে ফেলেছিল তারা। পরের ৪৫ রান যোগ করতে পড়ে যায় ৫ উইকেট।ফাহিম আশরাফ আশা দেখালেও ১৫ রান করে রান আউটে কাটা পড়েন।

দুর্দান্তভাবে ফিরে আসা লঙ্কানরা তখন জয়ের ছবি আঁকছে। কিন্তু ক্যাচ ড্রপ আর মিস ফিল্ডিং তাদের ডুবিয়েছে। এক সরফরাজের ক্যাচই দুবার মিস করেছেন শ্রীলঙ্কার ফিল্ডাররা। সেই সুযোগটা কাজে লাগিয়ে শেষ অবধি ম্যাচ জিতিয়ে ফিরেছেন পাকিস্তান অধিনায়ক। তাকে সঙ্গ দিয়েছেন মোহাম্মদ আমির। সরফরাজ ৬১ ও আমির ২৮ রানে অপরাজিত ছিলেন। ৬০ রানে ৩ উইকেট নিয়েছেন নুয়ান প্রদীপ।

এরআগে টস হেরে ব্যাট করতে নেমে পাকিস্তানী বোলারদের তোপের মুখে পড়ে শ্রীলঙ্কার ব্যাটসম্যানরা। ৪৯.২ ওভারে গুটিয়ে যাওয়ার আগে তাঁরা স্কোরবোর্ডে তোলে ২৩৬ রান। ফিফটি পেয়েছেন কেবল ওপেনার নিরোশান ডিকওয়েলা। তিনি ৮৬ বলে ৭৩ রান করেন।এছাড়া অ্যাঞ্জেলো ম্যাথিউজ ৩৯ রান করেন। হাসান আলী ও জুনায়েদ খান যথাক্রমে ৪৩ ও ৫৩ রান দিয়ে ৩টি করে উইকেট নিয়েছেন। জোড়া উইকেট শিকার করেছেন আমির ও ফাহিম।ম্যাচ সেরার পুরস্কার জিতেছেন সরফরাজ আহমেদ।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!