• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

পাকিস্তানে ক্রিকেট ফিরবে আশাবাদী তারা


ক্রীড়া ডেস্ক জুন ১৯, ২০১৭, ০৪:১৫ পিএম
পাকিস্তানে ক্রিকেট ফিরবে আশাবাদী তারা

ঢাকা: ২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কা ক্রিকেট দলের বাসে সন্ত্রাসী হামলার পর থেকেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে নির্বাসিত পাকিস্তান। তবে ২০১৫ সালের মে মাসে জিম্বাবুয়ে পাকিস্তান সফর করলেও টেস্ট খেলুড়ে আর কোনো দল সেখানে খেলতে আগ্রহ দেখায়নি। তবে সদ্য চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে শক্তিশালী ভারতকে পরাস্ত করে শিরোপা জেতার পর স্বপ্ন দেখছে দেশটি। পাকিস্তানী কোচ মিকি আর্থার এ ব্যপারে আশাবাদী।

চলতি বছরের শেষে পাকিস্তান সফরের কথা রয়েছে বিশ্ব একাদশের। পাকিস্তানী প্রধান কোচ মিকি আর্থারও এই সিরিজের ব্যাপারে দারুন আশাবাদী। তিনি বলেন, তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে সেপ্টেম্বরে বিশ্ব একাদশ পাকিস্তানে আসছে। আমরা সিরিজটির জন্য মুখিয়ে আছি। আশা করছি এর মাধ্যমে ভবিষ্যতের সফরগুলোর দ্বার উন্মোচিত হবে। আমরা শুধুমাত্র আশাই করতে পারি।  

যদিও আইসিসি আগামী সেপ্টেম্বরে বিশ্ব একাদশকে পাকিস্তানে পাঠাতে আগ্রহ প্রকাশ করেছে। এই সফরের মাধ্যমে পাকিস্তানে পুনরায় আন্তর্জাতিক ক্রিকেটকে ফিরিয়ে নেবার একটি পথ তৈরী হবে বলেই সকলে আশা প্রকাশ করেছেন। এ সম্পর্কে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের সভাপতি ও আইসিসি’র পাকিস্তান টাস্ক ফোর্সের প্রধান জাইলস ক্লার্ক বলেছেন, ‘এই ম্যাচের মাধ্যমে পাকিস্তানী সমর্থকরা অন্তত ঘরের মাটিতে বিশ্ব সেরা খেলোয়াড়দের পারফরমেন্স দেখার একটি সুযোগ পাবে। ক্রিকেট অবশ্য পাকিস্তান থেকে হারিয়ে যায়নি, এটা আগেই প্রমাণিত হয়েছে।

সরফরাজ নিজেও পাকিস্তানের আন্তর্জাতিক ক্রিকেট ফেরার আশাবাদী মনোভাব পোষন করেছেন। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে সরফরাজ বলেছেন, আশা করছি এই জয় পাকিস্তান ক্রিকেটকে অনেকদুর এগিয়ে নিয়ে যাবে। একইসাথে বড় দলগুলো পাকিস্তানে আসতে আগ্রহ দেখাবে। আশা করছি এই জয় সকলে মনে রাখবে, শুধুমাত্র আজ বা আগামীকালের জন্য নয়, দীর্ঘদিন তারা এজন্য পাকিস্তান ক্রিকেটকে স্মরণ করবে।

র‌্যাংকিংয়ের সর্বশেষ স্থানে থেকে আট জাতির এই টুর্নামেন্টে অংশ নিয়ে পাকিস্তান ফাইনালে বর্তমান চ্যাম্পিয়ন ভারতকে ১৮০ রানের বিশাল ব্যবধানে পরাজিত করে আরেকবার প্রমাণ করেছে আসলেই ক্রিকেট অবিশ্বাস্য অনিশ্চয়তার খেলা। প্রথমে ব্যাট করে ৪ উইকেটে ৩৩৮ রানের বিশাল স্কোর গড়ে পাকিস্তান। জবাবে লক্ষ্য তাড়া করতে নেমে ১৫৮ রানে অল আউট হয় ভারত।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!