• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

পাকিস্তানে ট্রেনে জোড়া বোমা হামলায় নিহত ৪


আন্তর্জাতিক ডেস্ক  অক্টোবর ৭, ২০১৬, ০৬:০৬ পিএম
পাকিস্তানে ট্রেনে জোড়া বোমা হামলায় নিহত ৪

পাকিস্তানে রাওয়ালপিন্ডিগামী একটি ট্রেনে জোড়া বোমা হামলার ঘটনায় অন্তত চারজন নিহত ও ১৬ জন আহত হয়েছেন। শুক্রবার (৭ অক্টোবর) বেলুচিস্তান প্রদেশের বোলান জেলার আব এ গুম এলাকায় এ ঘটনা ঘটেছে বলে দেশটির রেলওয়ে কর্মকর্তাদের বরাতে জানিয়েছে বার্তা সংস্থা দ্য ডন।

ওই এলাকায় ট্রেন লাইনের মধ্যে একটি বোমা পাতা ছিল বলে প্রাথমিক অনুসন্ধান থেকে আভাস পাওয়া গেছে। প্রথম বিস্ফোরণের ২০ মিনিট পর একই এলাকায় দ্বিতীয় আরেকটি বিস্ফোরণ ঘটে।   

পাকিস্তান রেলওয়ের জ্যেষ্ঠ কর্মকর্তা হামিদ গুল বলেছেন, প্রথম বিস্ফোরণের ২০ মিনিট পর একই এলাকায় আরেকটি বিস্ফোরণ ঘটেছে। আহতদের সবাইকে প্রাদেশিক রাজধানী কোয়েটার হাসপাতালে ভর্তি করা হয়েছে। শহরটির সব সরকারি হাসপাতালে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে।

পাকিস্তানের রেলমন্ত্রী খাজা সাদ রফিকের বরাতে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, বিস্ফোরণটি বোমা হামলা ছিল। কোয়েটা থেকে ৬৫ কিলোমিটার দূরের এ হামলার ঘটনায় কোনো গোষ্ঠী তাৎক্ষণিকভাবে দায়িত্ব স্বীকার করেনি।

বেলুচিস্তানের মুখ্যমন্ত্রী সানাউল্লাহ জেহরি এ হামলার তীব্র নিন্দা জানিয়ে প্রাদেশিক পুলিশ প্রধানকে ঘটনার তদন্ত করে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন।

এর আগে জানুয়ারিতে বেলুচিস্তানে একই ট্রেনে (জাফর এক্সপ্রেস) চালানো অপর এক বোমা হামলায় দুটি বগি ক্ষতিগ্রস্ত হয়েছিল।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School

আন্তর্জাতিক বিভাগের আরো খবর

Link copied!