• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

পাকিস্তানে যাও ডলার কামাও: গেইলদের ক্যারিবীয় বোর্ড


ক্রীড়া ডেস্ক মার্চ ২১, ২০১৮, ০৭:৩৪ পিএম
পাকিস্তানে যাও ডলার কামাও: গেইলদের ক্যারিবীয় বোর্ড

ফাইল ছবি

ঢাকা: দেশের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে মরিয়া পাকিস্তান। তাতে সাড়া দিয়ে আগামী মাসে তিনটি টি-টোয়েন্টি খেলতে পাকিস্তানে যাওয়ার কথা ওয়েস্ট ইন্ডিজের। কিন্তু যে দেশের রাস্তা-ঘাটে এমনকি স্কুলে, মসজিদে আত্মঘাতী হামলায় মারা যায় শত শত মানুষ! সেখানে ক্রিকেট খেলতে যেতে রাজি হচ্ছেন না ক্যারিবীয় খেলোয়াড়রা। আর তাই ক্রিস গেইলদের ডলারের লোভ দেখাচ্ছে ক্যারিবীয় বোর্ড।  

দলের প্রত্যেক খেলোয়াড়কে ২৫ হাজার ডলার করে দেয়ার অফার দিয়েছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডব্লিউআই)। বোর্ডের প্রধান নির্বাহী জনি গ্রেভ বলেন, দেশের মাটিতে আরও ক্রিকেট খেলতে চায় পাকিস্তান। আগামী পিএসএলের অর্ধেক ম্যাচ ঘরের মাঠে খেলার চিন্তা করছে পিসিবি। পাশাপাশি এফটিপিভুক্ত দ্বিপক্ষীয় সিরিজগুলো সেখানেই খেলতে চায় তারা। সামনের মাসে আমাদের সঙ্গে খেলতে চাচ্ছে। এ জন্য বড় অঙ্কের অর্থ বিনিয়োগ করছে। দেশটিতে ক্রিকেট ফেরাতে আমরাও দুহাত বাড়িয়ে দেয়ার চেষ্টা করছি।

ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ এ অর্থ দিতে চাইলেও আসলে তা দিচ্ছে পাকিস্তান। কারণ আইসিসি ফিউচার ট্যুর প্রোগ্রামের বাইরে (এফটিপি) সিরিজটি হবে।

এই মুহুর্তে ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপের বাছাইপর্ব খেলার জন্য জিম্বাবুয়েতে রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের খেলোয়াড়রা। সুপার সিক্সে দুই ম্যাচ জিতে ইংল্যান্ডে অনুষ্ঠেয় সেই বিশ্বকাপে খেলার সম্ভাবনা জোরালো করেছেন তারা। বাছাইপর্ব শেষেই পাকিস্তান সফরের জন্য দল ঘোষণা করবে সিডব্লিউআই।

সফরের তিনটি ম্যাচ হবে যথাক্রমে ১, ২ ও ৩ এপ্রিল। সব ম্যাচই হবে করাচিতে। ম্যাচগুলোতে অংশ নিলে ৭০ শতাংশ বেশি অর্থ পাবেন গেইল-লুইসরা, যা নির্ধারিত বেতনের চেয়ে প্রায় দ্বিগুণ।

২০০৯ সালে শ্রীলঙ্কান ক্রিকেট দলের ওপর সন্ত্রাসী হামলার পর থেকে আন্তর্জাতিক ক্রিকেট কার্যত বন্ধ হয়েই আছে পাকিস্তানে। মর্মান্তিক সেই ঘটনার পর থেকে দীর্ঘদিন ধরেই নিরপেক্ষ ভেন্যুতে (সংযুক্ত আরব আমিরাত) ঘরের ম্যাচগুলো খেলে আসছে পাকিস্তান। তবে টেস্ট খেলুড়ে দেশগুলোর মধ্যে কেবল জিম্বাবুয়ে ক্রিকেট দল ২০১৫ সালে পাকিস্তানে একটি সংক্ষিপ্ত সিরিজ খেলেছে। একই বছর বিশ্ব একাদশ ও সম্প্রতি শ্রীলঙ্কা সংক্ষিপ্ত সফরে পাকিস্তানে খেলে এসেছে। সব ম্যাচই হয়েছে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে। পাশাপাশি পাকিস্তান গিয়ে তিনটি ওয়ানডে খেলেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!