• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

পাকিস্তানে সম্প্রচারিত হবে না সালমানের ‘বিগ বস ১০’


বিনোদন ডেস্ক অক্টোবর ৬, ২০১৬, ০৬:০৯ পিএম
পাকিস্তানে সম্প্রচারিত হবে না সালমানের ‘বিগ বস ১০’

পাকিস্তানে সম্প্রচারিত হবে না সালমান খানের ‘বিগ বস ১০’। সম্প্রতি পাকিস্তানের ইলেকট্রনিক্স মিডিয়া রেগুলেটরি অথরিটির পক্ষ থেকে জানিয়ে দেয়া হয়, পাক টিভি চ্যানেলে, রেডিওতে কোনো ভারতীয় অনুষ্ঠান সম্প্রচারিত হবে না৷ অর্থাৎ, ‘বিগ বস ১০’-এর ক্ষেত্রেও একই নিয়ম কার্যকর হচ্ছে।

অথচ এই সালমানই কিছুদিন আগে ভারতে পাক শিল্পীদের ‘নিষিদ্ধ’ ঘোষণার প্রতিবাদে মুখর হয়ে বলেছিলেন, ‘ওঁরা শিল্পী, জঙ্গি নন। ভারত সরকার এঁদের পারমিট ও ভিসা দিয়েছেন।’ তাই বলিউড থেকে তাঁদের বিতারিত করার কোনো কারণ নেই৷ সালমান খানের এই মন্তব্যের পর দেশজুড়ে বিতর্কের ঝড় উঠেছে৷ পাক অভিনেতাদের পাশে দাঁড়ানোয় প্রথমে এমএনএস ও পড়ে শিবসেনার ক্ষোভের মুখেও পড়তে হয়েছে তাঁকে।

ভারতে জঙ্গি হামলার পরিপ্রেক্ষিতে ইন্ডিয়ান মোশন পিকচার প্রডিউসারস অ্যাসোসিয়েশন (আইএমপিপিএ) পাকিস্তানি অভিনেতাদের ‘নিষিদ্ধ’ ঘোষণা করে। পাকিস্তানেও বন্ধ হয়েছে ভারতীয় ফিল্মের রিলিজ বা ভারতীয় অনুষ্ঠানের সম্প্রচার।

এর আগে পর্যন্ত পাক চ্যানেলে ৬ শতাংশ ভারতীয় অনুষ্ঠান সম্প্রচারিত হত৷ কিন্তু এই নতুন নিয়ম অনুযায়ী পাক দর্শকরা আর কোনো ভারতীয় শো-ই দেখতে পাবেন না৷ সূত্র: আনন্দবাজার

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!