• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

পাকিস্তানে সহজ জয়ের পথে এগোচ্ছেন আব্বাসি


আন্তর্জাতিক ডেস্ক আগস্ট ১, ২০১৭, ০২:২৩ পিএম
পাকিস্তানে  সহজ জয়ের পথে এগোচ্ছেন আব্বাসি

ঢাকা: পাকিস্তানের প্রধানমন্ত্রী পদে সহজ জয়ের পথেই রয়েছেন আন্তর্বর্তী কালিন প্রধানমন্ত্রী শহীদ খাকান আব্বাসি। গত শুক্রবার (২৮ জুলাই) নওয়াজ শরিফের পদত্যাগের পর থেকে ওই দায়িত্বে রয়েছেন তিনি। তাকে প্রধানমন্ত্রী হিসেবে মনোনয়ন দিয়েছে পাকিস্তানের ক্ষমতাসীন রাজনৈতিক দল পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন)।

পিএমএল-নওয়াজ সংখ্যাগরিষ্ঠ জাতীয় পরিষদের নির্বাচনে খাকান আব্বাসিই নির্বাচিত হবেন বলে ধারণা করা হচ্ছে। খাকান আব্বাসি ছাড়াও বিরোধী দলের আরও পাঁচ প্রার্থী প্রধানমন্ত্রী পদের জন্য তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন তারা হলেন- পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) সাইদ খুরসীদ শাহ এবং সাইদ নাভেদ কামার, আওয়ামী মুসলিম লীগের (এএমএল) শেইখ রাশিদ আহমেদ। তাকে সমর্থন করছে ইমরান খানের দল তেহরিক-ই-ইনসাফ। এছাড়া আরও যারা আছেন তারা হলেন জামায়াত -ই- ইসলামের (জেআই) শাহিবজাদা তরিকুল্লাহ এবং মুত্তাহিদা কওমি মুভমেন্টের (এমকিউএম) কিশর জেহরা।

স্পিকার আয়েজ সাদিক সব মনোনয়ন জমা দেয়া প্রার্থীদের নাম ঘোষণা করেন। সে সময় শেইখ রাশিদ আব্বাসির মনোনয়নের বিষয়ে আপত্তি জানান। কারণ অন্তর্বর্তী প্রধানমন্ত্রী শহীদ খাকান আব্বাসির বিরুদ্ধে ২শ কোটি ডলার দুর্নীতির তদন্ত করছে ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো (ন্যাব)। কিন্তু রাশিদের এই আপত্তি প্রত্যাখ্যান করা হয়েছে। তাকে উপযুক্ত ফোরামে বিষয়টি উত্থাপন করতে বলেছেন স্পীকার।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School

আন্তর্জাতিক বিভাগের আরো খবর

Link copied!