• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

পাকিস্তানেও উড়বে ‘উড়তা পাঞ্জাব’


বিনোদন ডেস্ক জুন ২২, ২০১৬, ০৬:২২ পিএম
পাকিস্তানেও উড়বে ‘উড়তা পাঞ্জাব’

মুক্তির আগে তুমুল বিতর্কের জন্ম দেয়া বলিউডের আলোচিত ছবি ‘উড়তা পাঞ্জাব’ কিছু পরিবর্তন ও কর্তনসাপেক্ষে আলোর মুখ দেখেছে ভারতে। পাকিস্তানেও মুক্তির জন্য সবুজ সংকেত পাচ্ছে এটি। 

দেশটির সেন্সর বোর্ড এরই মধ্যে ছাড়পত্র দিয়েছে ‘উড়তা পাঞ্জাব’কে। তবে শর্ত হলো, ১০০টি দৃশ্য কেটে বাদ দিতে হবে। সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সেন্সরস প্রধান মুবাশির হাসান বলেন, ‘আমাদের দশ সদস্যের কমিটির সবাই ছবিটি থেকে আপত্তিকর দৃশ্যগুলো কেটে মুক্তি দেয়ার সিদ্ধান্ত নিয়েছি।’ 

ছবিটির বেশিরভাগ সংলাপই পাকিস্তান সেন্সর বোর্ডের কাছে আপত্তিকর মনে হচ্ছে। তাই অবমাননাকর শব্দ তথা সংলাপ এবং পাকিস্তান বিরোধী বিষয়গুলো কর্তন করলেই কেবল ‘উড়তা পাঞ্জাব’ মুক্তি পাবে দেশটিতে। জানা গেছে, কিছু দৃশ্য কাঁটা হবে, কিছু হয়ে যাবে সংলাপহীন আবার কোনোটিতে দেওয়া হবে বিপ শব্দ। 
ভারতীয় সেন্সর বোর্ড ছবিটি থেকে ৮৯টি দৃশ্য কর্তন করতে বলায় সমালোচনার ঝড় ওঠে। আদালতের শরণাপন্ন হয়ে শুধু একটি দৃশ্য কর্তনসাপেক্ষে গত ১৭ জুন মুক্তি পায় এটি। কিন্তু এর দু’দিন আগে অনলাইনে ফাঁস হয়ে যায় ছবিটি। 

তবুও বক্স অফিসে ভালো সাফল্য পেয়েছে ‘উড়তা পাঞ্জাব’। অভিষেক চৌবে পরিচালিত ছবিটির গল্প ভারতের উত্তরাঞ্চল পাঞ্জাবের যুবসমাজে মাদকের অপব্যবহারকে ঘিরে। এতে অভিনয় করেছেন শহিদ কাপুর, কারিনা কাপুর খান, আলিয়া ভাট ও পাঞ্জাবি তারকা দিলজিৎ দোশাঞ্জ।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি/এমএইচএম

Wordbridge School
Link copied!