• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

পাকিস্তানের আপত্তিতে ভারত থেকে মালয়েশিয়ায় যুব এশিয়া কাপ


ক্রীড়া ডেস্ক আগস্ট ১৩, ২০১৭, ০৬:১০ পিএম
পাকিস্তানের আপত্তিতে ভারত থেকে মালয়েশিয়ায় যুব এশিয়া কাপ

ঢাকা: সাম্প্রতিক সময়ে ভারত পাকিস্তান বিরোধ চরমে পৌঁছেছে। দুই দেশের সীমান্তে মাঝে মধ্যেই দেখা যায় সমরসজ্জা। দুই দেশের যুদ্ধবাজ নেতারা এবং যুদ্ধাংদেহী সেনাপতিরা যুদ্ধের আগে মহড়া দিচ্ছেন। যার প্রভাব এসে পড়েছে ক্রিকেটেও। সর্বশেষ পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) আপত্তিতে ভারত থেকে মালয়েশিয়ায় স্থানান্তর করা হয়েছে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ।

পাকিস্তান ভারতে দল পাঠাতে রাজি না হওয়ায় যুব এশিয়া কাপ বেঙ্গালুরু থেকে মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে সরিয়ে নেয়ার সিদ্ধান্ত নিয়েছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। অবশ্য বিসিসিআই সচিব অমিতাভ চৌধুরী এই সিদ্ধান্তে আপত্তি জানাননি।

ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, বাংলাদেশ সহ আটটি দল খেলবে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে। বেঙ্গালুরুতে এই প্রতিযোগিতা আয়োজনের জন্য সবরকম প্রস্তুতি নিয়েছিল বিসিসিআই। কেন্দ্রীয় সরকারকে চিঠি দিয়ে পাকিস্তানের দল আসার কথা জানিয়ে অনুমতি চাওয়া হয়েছিল। তবে ভারত থেকে এই প্রতিযোগিতা সরে যাওয়ায় বিসিসিআই-এর আর কিছু করণীয় থাকল না।

পিসিবি চেয়ারম্যান নাজাম শেঠি বলেছেন, ভারতে ক্রিকেটারদের নিরাপত্তা নিয়ে তাঁদের আশঙ্কা ছিল। সেই কারণেই তাঁরা প্রতিযোগিতা ভারত থেকে সরানোর দাবি জানান। সবাই সেই দাবি মেনে নিয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!