• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

পাকিস্তানের তথ্যমন্ত্রী পারভেজ রশিদ বরখাস্ত


আন্তর্জাতিক ডেস্ক অক্টোবর ৩০, ২০১৬, ১২:১৮ পিএম
পাকিস্তানের তথ্যমন্ত্রী পারভেজ রশিদ বরখাস্ত

পাকিস্তানের সরকার ও সামরিক বাহিনীর শীর্ষ নেতাদের মধ্যে দ্বন্দ্বের খবর সংবাদমাধ্যমের কাছে ফাঁস করার অভিযোগে দেশটির  তথ্যমন্ত্রী পারভেজ রশিদকে বরখাস্ত করা হয়েছে।

শনিবার (২৯ অক্টোবর) তাকে বরখাস্ত করা হয়েছে বলে সরকারি এক বিবৃতিতে জানানো হয়েছে।

সম্প্রতি পাকিস্তানের শীর্ষ ইংরেজি দৈনিক 'ডন' একটি প্রতিবেদন প্রকাশ করে। তাতে বলা হয়, ‘পাক গোয়েন্দা সংস্থা আইএসআই সন্ত্রাসবাদীদের পৃষ্ঠপোষকতা দেয় বলে সরকার ও সামরিক নেতারা উচ্চ পর্যায়ের এক বৈঠকে বাদানুবাদে জড়িয়ে পড়েন।’

ওই বিতর্কিত প্রতিবেদন প্রকাশের ফলে জাতীয় নিরাপত্তা লঙ্ঘিত হয়েছে বলে পাক প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে। এ জন্য রশিদের সংশ্লিষ্টতার প্রমাণ সংগ্রহ করা হচ্ছে। নিরপেক্ষ তদন্তের স্বার্থে তথ্যমন্ত্রীকে তার দফতর থেকে বরখাস্তের নির্দেশ দেয়া হয়েছে।

তিনি আরও জানান, ডনে প্রকাশিত বিতর্কিত প্রতিবেদনটি নিয়ে চলমান তদন্ত এখন চূড়ান্ত পর্যায়ে রয়েছে। আর কয়েকদিনের মধ্যেই সংবাদমাধ্যমকে সব জানানো হবে ওই বৈঠকের খবর ডনের সাংবাদিকের হাতে কে তুলে দিয়েছিলেন।

সন্ত্রাসবাদীদের আইএসআইয়ের সমর্থন দেয়া নিয়ে সেনা-সরকার বিরোধের প্রতিবেদনটি করেন ডনের জ্যেষ্ঠ সাংবাদিক সাইরিল আলমেইদা। প্রতিবেদনটি প্রকাশের পর তার বিরুদ্ধে দেশত্যাগের নিষেধাজ্ঞা জারি করা হয়। পরে অবশ্য তা তুলে নেয়া হয়।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!