• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

পাকিস্তানের দিকে ধেয়ে আসছে ভারত!


আন্তর্জাতিক ডেস্ক সেপ্টেম্বর ২২, ২০১৬, ১১:৩৫ এএম
পাকিস্তানের দিকে ধেয়ে আসছে ভারত!

পাকিস্তানের গণমাধ্যমের খবর, ভারতের সেনাবাহিনী পাকিস্তানের সীমান্তের কাছাকাছি এলাকায় ক্রমশই চলে আসছে। ভারত যেকোনো মুহূর্তে পাকিস্তানে হামলা চালাতে পারে এমন একটি আশংকাও তৈরি হয়েছে সেখানে।

পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ সেনাবাহিনীর প্রধান জেনারেল রাহিল শরীফের সাথে আলাপ করেছেন । পাকিস্তানের উত্তরাঞ্চলে এ নিয়ে বেশ সতর্ক অবস্থা অবলম্বন করা হচ্ছে বলে পাকিস্তান থেকে বিবিসির একজন সংবাদদাতা জানিয়েছেন।

পাকিস্তানের রাষ্ট্রীয় বিমান সংস্থা পিআইএ'র একজন মুখপাত্র জানিয়েছেন, সকাল থেকে গিলগিট, স্কার্দু ও চিত্রাল এলাকায় ‘বিমান পথ বন্ধ করে দিয়েছে দেশটির বিমান চলাচল কর্তৃপক্ষ।' বিবিসির সংবাদদাতারা বলছেন, ভারত পাকিস্তানকে আক্রমণ করতে পারে এমন আশংকায় এসব ফ্লাইট বন্ধ রাখা হয়েছে বলে ধারণা । ইসলামাবাদ ও পেশোয়ারের মধ্যকার মূল মহাসড়কের কিছু অংশও বন্ধ রাখা হয়েছে।

কর্মকর্তারা বলছেন, সংস্কারের জন্য মহাসড়ক বন্ধ করা হয়েছে। কিন্তু এই মহাসড়ক যুদ্ধবিমানের ওঠানামায় ব্যবহার করা সম্ভব। পাকিস্তানের উত্তরাঞ্চলে বেশ সতর্ক অবস্থা অবলম্বন করা হচ্ছে। ভারত শাসিত কাশ্মীরের উরিতে একটি সেনা ঘাটিতে রোববার রাতে একদল বন্দুকধারীর হামলায় ১৮ জন সৈন্য নিহত হওয়ার পর ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং পাকিস্তানকে একটি সন্ত্রাসী রাষ্ট্র বলে আখ্যায়িত করেন।

রোববারের এই হামলার পেছনে পাকিস্তানের পরোক্ষ বা প্রত্যক্ষ ভূমিকা ছিল বলে মনে করছেন ভারতের অনেক সেনা কর্মকর্তা । ভারত কীভাবে এর জবাব দেবে তা ঠিক করার জন্য দিল্লিতে সিনিয়র মন্ত্রীদের সাথে এক বৈঠক করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই


 

Wordbridge School
Link copied!