• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

পাকিস্তানের মাজারে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫২


আন্তর্জাতিক ডেস্ক নভেম্বর ১৩, ২০১৬, ০১:৩৬ পিএম
পাকিস্তানের মাজারে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫২

পাকিস্তানের বেলুচিস্তানে একটি মাজারে শনিবার (১২ নভেম্বর) সন্ধ্যায় এক বোমা বিস্ফোরণের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৫২ জনে দাঁড়িয়েছে। ওই ঘটনায় আহত হয়েছে ১০২ জন। দেশটির বেলুচিস্তানের খুজদার জেলার শাহ নুরানি মাজারে বিস্ফারণের ওই ঘটনা ঘটেছে।

প্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী মীর সরফরাজ আহমেদ বুগতি ৫২ জনের মৃতের খবর নিশ্চিত করেছেন। ওই ঘটনায় বিদেশি ইন্ধন রয়েছে বলেও ইঙ্গিত দেন তিনি। তবে ঘটনাটি আত্মঘাতি হামলা কি না, তা এখনো নিশ্চিত করা যায়নি।

শনিবার যখন বিস্ফোরণের ঘটনা ঘটে তখন মাজারটিতে সুফি মুসলিমদের ঐহিত্যবাহী ‘ধামাল’ নৃত্য চলছিল। হতাহতদের মধ্যে বেশ কয়েকজন নারী ও শিশু রয়েছে। এখন পর্যন্ত হামলার দায় কেউ স্বীকার করেনি।

এদিকে হামলার নিন্দা জানিয়েছেন প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ। তিনি উদ্ধার তৎপরতার গতি ত্বরান্বিত করতে নির্দেশ দেন। হামলার নিন্দা জানিয়েছেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের প্রধান ইমরান খানও।

প্রসঙ্গত, চলতি বছরে বেশ কয়েকবার উগ্রপন্থীদের হামলার শিকার হয়েছে বেলুচিস্তান। সর্বশেষ অক্টোবরে প্রদেশটির কোয়েটা শহরে একটি পুলিশ প্রশিক্ষণ কলেজে হামলায় ৫৯ জন নিহত হন। এর আগে আগস্টে কোয়েটা শহরেরই একটি হাসপাতালে হামলায় নিহত হন ৭০ জন।

সোনালীনিউজ/ ঢাকা/ আরএস

Wordbridge School
Link copied!