• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

পাকিস্তানের সামরিক অভিযানে চীনের সমর্থন


আন্তর্জাতিক ডেস্ক ফেব্রুয়ারি ২৫, ২০১৭, ০৯:৪৩ পিএম
পাকিস্তানের সামরিক অভিযানে চীনের সমর্থন

ঢাকা: দেশের ভিতরে রাদ-উল-ফাসাদ নামের পাকিস্তান সরকারের সামরিক অভিযানকে পূর্ণ সমর্থন দিয়েছে চীন। সন্ত্রাসবাদ ও চরমপন্থা নির্মূলের জন্য গত বুধবার থেকে পাক সামরিক বাহিনী এ অভিযান শুরু করেছে। সম্প্রতি এক মাজারে আত্মঘাতী হামলার পরে পাকিস্তান এ সামরিক অভিযান পরিচালনার সিদ্ধান্ত নেয়।

চীনা পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র গেং শুয়াং সংবাদ ব্রিফিংয়ের সময় বলেন, জনগণ এবং দেশের অভ্যন্তরীণ নিরাপত্তা প্রতিষ্ঠার জন্য পাকিস্তান সন্ত্রাসবাদ-বিরোধী পদক্ষেপ নিয়েছে। এরকম অভিযানের প্রয়োজনীয়তা ও গুরুত্ব বুঝতে পেরেছে চীন। এজন্য পাক সরকারের এ পদেক্ষপের প্রতি সমর্থন জানাচ্ছে বেইজিং।

চীনা মুখপাত্র আরো বলেন, আমরা বিশ্বাস করি পাকিস্তানের সরকার ও সেনাবাহিনীর সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে দেশটির নিরাপত্তা প্রতিষ্ঠা ও সন্ত্রাসবাদ-বিরোধী লড়াইয়ে সফলতা অর্জন করবে। একইসঙ্গে তিনি গত কয়েকদিনে বোমা হামলায় পাকিস্তানে যেসব মানুষ নিহত হয়েছে তাদের পরিবার ও স্বজনদের প্রতি সহমর্মিতা জানিয়েছেন। 

গত কয়েকদিনে পাকিস্তানে বেশ কয়েক দফা বোমা হামলায় অসংখ্য মানুষ মারা গেছেন। রাজনীতিতে সামরিক হস্তক্ষেপ ও সন্ত্রাসী কার্যকলাপ বন্ধে নতুন উদ্যোগ নিয়েছে পাকিস্তান। এজন্য দেশটির শীর্ষ রাজনীতিকরা আলোচনা শুরু করেছেন।

সোনালীনিউজ/আতা

Wordbridge School
Link copied!