• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

পাকিস্তানের সেনাঘাঁটিতে জঙ্গি হামলা: নিহত ৬


আন্তর্জাতিক ডেস্ক নভেম্বর ২৬, ২০১৬, ১১:২৪ এএম
পাকিস্তানের সেনাঘাঁটিতে জঙ্গি হামলা: নিহত ৬

পাকিস্তানের ঘালানাই শহরের মোহমান্দ এজেন্সির একটি সেনাঘাঁটিতে শনিবার এক আত্মঘাতী হামলায় চার জঙ্গি এবং দুই সেনা সদস্য নিহত হয়েছে। মোহমান্দ রাইফেলস’র সদর দপ্তরে হামলাটি চালানো হয় বলে জানিয়েছে পাকিস্তানি গণমাধ্যম ডন।

দেশটির সেনাবাহিনীর জনসংযোগ বিভাগের মহাপরিচালক অসীম বাজওয়া এক টুইটার বার্তায় জানিয়েছেন, ঘালাইনের ওই হামলায় ফ্রন্টিয়ার কোরের (এফসি) দুই সৈন্য নিহত হয়েছে। নিরাপত্তা বাহিনীর সদস্যরা হামলা প্রতিহত করেছে এবং হামলাকারী চারজনকেই হত্যা করেছে বলেও তিনি জানান। ওই ঘটনায় আরো ১৪ পাকিস্তানি সেনা আহত হয়েছে।

এদিকে হামলার দায় স্বীকার করেছে পাকিস্তানের সন্ত্রাসী সংগঠন জামাত-উল-আহরার। পাক নিরাপত্তা বাহিনী জানায়, শনিবার সকাল সাড়ে ছয়টার দিকে এফসি ক্যাম্পের ভেতরে তারা হামলাটি চালায়। এরপর সেনাবাহিনীর সঙ্গে হামলাকারীদের গুলি বিনিময় হয় এবং চার হামলাকারী নিহত হয়।

ঘটনার পর থেকে মোহমান্দ এজেন্সি এলাকায় কারফিউ জারি করেছে কর্তৃপক্ষ। পুরো এলাকা গানশিপ হেলিকপ্টার দিয়ে তল্লাশি করা হচ্ছে।

প্রসঙ্গত, পাকিস্তানের সাতটি উপজাতি প্রধান এলাকার মধ্যে মোহমান্দ একটি। আফগানিস্তান সীমান্তের কাছের ওই এলাকাটি দীর্ঘদিন ধরে আল কায়েদা এবং তালেবান সংশ্লিষ্ট সন্ত্রাসীদের একটি ঘাঁটি হিসেবে ব্যবহৃত হয়েছে। ২০১৪ সালের জুনে সন্ত্রাসীদের নির্মূলের লক্ষ্যে সেখানে ‘অপারেশন জার্ব-ই-আজব’ পরিচালনা করে পাকিস্তান।

সোনালীনিউজ/ ঢাকা/ আরএস

Wordbridge School
Link copied!