• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

পাঠদান বন্ধ না করে শিক্ষক নিয়োগের দাবিতে মানববন্ধন


ঝালকাঠি প্রতিনিধি আগস্ট ১৪, ২০১৮, ০৭:৫৪ পিএম
পাঠদান বন্ধ না করে শিক্ষক নিয়োগের দাবিতে মানববন্ধন

ঝালকাঠি : ঝালকাঠি সদর উপজেলার দেউরি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত পাঠদান বন্ধের ষড়যন্ত্রের প্রতিবাদ ও শিক্ষক নিয়োগের দাবিতে মানববন্ধন করেছে বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১৪ আগস্ট) সকাল ১১টায় ঝালকাঠি প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। শিক্ষার্থীদের সঙ্গে মানববন্ধনে বিদ্যালয়ের শিক্ষার্থী অভিভাবক ও ম্যানেজিং কমিটির সদস্যরা অংশ নেয়।

মানববন্ধন চলাকালে বক্তব্য দেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি জাহাঙ্গীর ইমাম, সহসভাপতি কামাল খান, শিক্ষার্থী অভিভাবক আলী আহম্মেদ খান ও অষ্টম শ্রেণির ছাত্র নেয়ামত উল্লাহ।

মানববন্ধনে বক্তারা অভিযোগ করেন, ২০১০ সালে সরকার দেউরি সরকারি প্রাথমিক বিদ্যালয়টিতে ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত পাঠদান চালু করলেও পর্যাপ্ত শিক্ষক নিয়োগ করেনি। তিনটি শ্রেণির ক্লাস নেওয়ার জন্য অন্তত চারজন শিক্ষক প্রয়োজন। কিন্তু শিক্ষক নিয়োগ না দিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণির কার্যক্রম বন্ধ করার ষড়যন্ত্র করছে।

এতে দেউরি গ্রামের গরিব ও দুস্থ পরিবারের সন্তানরা পড়ালেখা থেকে বঞ্চিত হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। তাই পাঠদান বন্ধ না করে বিদ্যালয়টিতে শিক্ষক নিয়োগের দাবি জানানো হয় মানববন্ধন থেকে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!