• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

পাণ্ডিয়ার বিতর্কিত টুইট, পুলিশকে এফআইআর করার নির্দেশ


ক্রীড়া ডেস্ক মার্চ ২২, ২০১৮, ০৫:১৫ পিএম
পাণ্ডিয়ার বিতর্কিত টুইট, পুলিশকে এফআইআর করার নির্দেশ

ফাইল ছবি

ঢাকা: ভারতের উদীয়মান অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়ার বিরুদ্ধে পুলিশকে এফআইআর করার নির্দেশ দিয়েছে বিশেষ এসসি-এসটি আদালত। ড: ভীম রাও আম্বেদকরের বিরুদ্ধে অবমাননাকর মন্তব্যের অভিযোগে তাঁর বিরুদ্ধে এফআইআর দায়েরের নির্দেশ দেওয়া হয়েছে। আদালতে আবেদনকারী ডি আর মেঘওয়ালের দাবি, মাইক্রো ব্লগিং সাইটে আম্বেদকরকে অপমান করেছেন হার্দিক। আঘাত করেছেন নির্দিষ্ট শ্রেণির মানুষকে।

গতবছরের ২৬ ডিসেম্বর হার্দিক তাঁর টুইটারে লিখেছিলেন, ‘কে আম্বেদকর? যিনি আইন করে দেশে সংরক্ষণকে অসুখের মতো ছড়িয়ে দিয়েছেন?’ তাঁর এই টুইটে খুবই চটেছে রাষ্ট্রীয় ভীম সেনা নামের একটি সংগঠন। রাজস্থানের জালোর জেলার ওই সংগঠন গত মঙ্গলবার হার্দিকের বিরুদ্ধে আইনি পথে হাঁটার সিদ্ধান্ত নেয়।

মেঘওয়াল তাঁর আবেদনে জানিয়েছেন, এরকম মন্তব্য করে হার্দিকের মতো একজন জাতীয় আইকন শুধু আম্বেদকরকেই ছোট করেননি, পাশাপাশি একাংশের মানুষের ভাবাবেগেও আঘাত করেছেন। সেই সঙ্গে দেশের সংবিধানকেও অপমান করেছেন।

মেঘওয়াল আরও বলছেন, ‘জানুয়ারি মাসে সামাজিক যোগাযোগের মাধ্যমে আমি হার্দিকের মন্তব্য দেখি।’ তাঁর অভিযোগ, সামাজিক যোগাযোগের মাধ্যমে বিদ্বেষ ছড়িয়েছেন হার্দিক। তাঁকে অবিলম্বে শাস্তি দেওয়া হোক। এই আবেদনের ভিত্তিতে রাজস্থানের যোধপুরের একটি আদালত পুলিশকে এফআইআর দায়ের করতে নির্দেশ দিয়েছে।

তবে এরই মধ্যে টুইটটি মুছে দিয়েছেন হার্দিক। ২৪ বছরের এই ক্রিকেটার ভারতের হয়ে ৬টি টেস্ট ম্যাচ খেলে ফেলেছেন। বরোদার এই অলরাউন্ডার খেলেছেন ৩৮টি ওয়ানডেও। আইপিএলে খেলেন মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!