• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
আমির সোহেলের বোমা...

পাতানো ম্যাচ খেলেই ফাইনালে পাকিস্তান!


ক্রীড়া ডেস্ক জুন ১৬, ২০১৭, ০৫:৫১ পিএম
পাতানো ম্যাচ খেলেই ফাইনালে পাকিস্তান!

ফাইল ফটো

ঢাকা: বড় টুর্নামেন্টে পাকিস্তান খেলবে আর সেখানে ম্যাচ পাতানোর গন্ধ পাওয়া যাবে না তা কী হয়! চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতের সঙ্গে ১২৪ রানে হারের পর দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে পাকিস্তান সেমিফাইনালে উঠেছে। গ্রুপ পর্বে দক্ষিণ আফ্রিকা পরের ম্যাচে সরফরাজ আহমেদের দায়িত্বপূর্ণ ব্যাটিং শ্রীলঙ্কাকে হারিয়ে দিয়েছে।

সেমিফাইনালে স্বাগতিক ইংল্যান্ডকে হেসেখেলে হারিয়েছে পাকিস্তান। এখন রোববার (১৮ জুন) ভারতের সঙ্গে ফাইনালের অপেক্ষা। অনেকের চোখেই এটা স্বপ্নের ফাইনাল। কারণ এর আগে আইসিসির বড় টুর্নামেন্টের ফাইনালে যে কখনও ভারত-পাকিস্তান মুখোমুখি হয়নি।

তাঁর আগে ম্যাচ পাতানোর বিষয় মুখ খুলে বোমা ফাটালেন পাকিস্তানের সাবেক অধিনায়ক আমির সোহেল। তাঁর দাবি, পাকিস্তান পাতানো ম্যাচের সুবিধা নিয়ে এতদূর এসেছে।পাকিস্তান ছিল এবারের চ্যাম্পিয়ন্স ট্রফির র‌্যাংকিংয়ের নিচের দল। সেই দলটিই ফাইনাল খেলার অপেক্ষায়।

পাকিস্তানী একটি টিভি চ্যানেলে সরফরাজদের সাফল্য নিয়ে বলতে গিয়ে সোহেল বলেছেন,‘সরফরাজকে কারও বলা উচিত, তোমরা মহৎ কিছু করেছ ভেব না। বাইরের কেউ তোমাদের এ জয় পাইয়ে দিয়েছে। সরফরাজের এত খুশি হওয়ার কারণ নেই।

আমরা সবাই জানি, পর্দার আড়ালে কী হয়! কে আসলে তাদের এ ম্যাচ জিতিয়েছে, সেটা বিস্তারিত বলতে চাই না। যদি কেউ জিজ্ঞেসও করে বলব সমর্থকদের দোয়ায় আর আল্লাহর ইচ্ছায় ম্যাচগুলো জিতেছে। যারা কারসাজি করছে, তাদের নাম নেব না। মাঠের খেলায় না, বাইরের হস্তক্ষেপে এখানে এসেছ। ছেলেদের এখন মাথা ঠিক রাখা উচিত!’

সোহেলের কথায় সবার মাথায় বাজ পড়েছে! তাঁর কথা ঠিক উড়িয়েও দেয়া যাচ্ছে না। কারণ পাকিস্তান ক্রিকেটে ম্যাচ পাতানোর ঘটনা নতুন নয়।

তবে পাতানো ম্যাচ খেলে পাকিস্তানকে জেতানোর অভিযোগ আগে কখনও শোনা যায়নি। তাহলে সোহেল শ্রীলঙ্কা না দক্ষিণ আফ্রিকার দিকে ইঙ্গিত করছেন? কারণ লঙ্কানরা পাকিস্তান ম্যাচের দিনে অসংখ্য ক্যাচ মিস ও মিস ফিল্ডিং করেছেন। দক্ষিণ আফ্রিকার হঠাৎ করেই ব্যাটিংয়ে ধস নেমেছিল! যেটা প্রশ্ন তোলার সুযোগ করে দিচ্ছে। সোহেল কি এদিকেই ইঙ্গিত করেছেন?

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/এমএইচএম

Wordbridge School
Link copied!