• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

পাত্রী রেখে বিয়ের আসর থেকে পালালেন বর!


চাঁদপুর প্রতিনিধি ডিসেম্বর ১৫, ২০১৭, ০৮:০২ পিএম
পাত্রী রেখে বিয়ের আসর থেকে পালালেন বর!

চাঁদপুর: জেলার মতলব উত্তর উপজেলায় স্কুলছাত্রীকে (১৫) বিয়ে করতে গিয়ে গ্রেপ্তার ভয়ে বিয়ের আসর থেকে পালিয়ে গেলেন বর! এদিকে বর পালিয়ে যাওয়ায় বাল্যবিয়ের হাত থেকে রক্ষা পেলেন ওই ছাত্রী।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) সন্ধ্যায় মতলব উত্তর উপজেলায় এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার একটি স্কুলের নবম শ্রেণির ওই ছাত্রীর সঙ্গে বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) একই উপজেলার মো. কাউছার (২৬) নামের এক ব্যবসায়ীর বিয়ের আয়োজন চলছিল। বরপক্ষের আপ্যায়ন শেষে কাজি বিয়ে পড়ানোর প্রস্তুতি নিচ্ছিলেন। এদিকে বাল্যবিয়ে হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শারমিন আক্তার নিজ কার্যালয়ের কয়েকজন কর্মচারী নিয়ে ওই ছাত্রীর বাড়ি যান।

এসময় ইউএনওর উপস্থিতি টের পেয়ে বর কাউছার ও তার সঙ্গে আসা লোকজন দৌঁড়ে পালিয়ে যান। পরে মেয়ের বাবাকে ডেকে বিয়ের আয়োজন পণ্ড করে দেন ইউএনও।

ওই স্কুলছাত্রীর বাবা বলেন, ভালো ও স্বচ্ছল পাত্র পেয়ে মেয়েকে বিয়ে দিচ্ছিলেন। এখন ভুল বুঝতে পেরেছেন। আর এমন করবেন না।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শারমিন আক্তার বলেন, বাল্যবিয়ে একটি সামাজিক অপরাধ। এর শিকার হয়ে অনেক মেয়ের জীবন ও লেখাপড়া ধ্বংস হচ্ছে। এ কারণে তার প্রশাসন ওই উপজেলায় পুরোপুরি বাল্যবিয়ে বন্ধে আন্তরিক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

তিনি আরো বলেন, ১৮ বছর বয়স না হওয়া পর্যন্ত মেয়েকে আর বিয়ে দেবেন না, এই মর্মে ওই মেয়ের বাবার কাছ থেকে একটি লিখিত অঙ্গীকারনামা আদায় করা হয়েছে।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!